৪০৫০০ জন পাবেন আইসিটি লার্নিং ট্রেনিং: পলক
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৫
৪০৫০০ জন পাবেন আইসিটি লার্নিং ট্রেনিং: পলক
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, মুজিববর্ষে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রযুক্তি নির্ভর বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে আমরা ৪০ হাজার ৫০০ জনকে আইসিটি লার্নিং প্রশিক্ষণ দেয়া হবে।


এছাড়াও দীর্ঘ ৬৮ বছর পিছিয়ে থাকা বিলুপ্ত ছিটমহলবাসীদের আইসিটি বিষয়ে প্রশিক্ষণ ও কর্মসংস্থানের জন্য ৮৬ লাখ টাকা ব্যয়ে দ্বিতল ডিজিটাল সার্ভিস ইমপ্লয়েন্টমেন্ট এন্ড ট্রেনিং সেন্টার মুজিববর্ষে উপহার দেয়া হবে।


শুক্রবার বিকাল ৩টায় উত্তরের জেলা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সর্ববৃহৎ বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় মাঠে নির্মাণাধীন ডিজিটাল সার্ভিস ইমপ্লয়েন্টমেন্ট এন্ড ট্রেনিং সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি এ কথা বলেন।


তিনি আরো জানান, ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রকল্প দিয়েছেন তার সুযোগ্য সন্তান আইটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে ইতোমধ্যে আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি।


আমাদের আইসিটি সেক্টরে ১০ লাখ তরুণ-তরুণী কর্মসংস্থান পেয়েছে। ইতোমধ্যে ৬ লাখ তরুণ-তরুণী ফ্রিল্যান্সার পেশায় নিজেকে নিয়োজিত করেছেন।সেই সাথে প্রায় ২ লাখ সফ্টওয়্যার টেকনোলোজিতেও কাজ করছে। লক্ষাধিক ছেলে-মেয়ে কল সার্ভিস কাজে সম্পৃক্ত রয়েছেন। ৫০ হাজারও বেশি ছেলে-মেয়ে ই-কমার্সে কাজও করছেন।


এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, আতরিক্ত জেলা প্রশাসক জিলুফা সুলতানা, অতিরিক্ত এসপি মেনহাজুল আলম, ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মাছুমা আরেফীন, ওসি রাজীব কুমার রায় ও ইউপি চেয়ারম্যান হারুণ-অর-রশিদ।


বিবার্তা/সৌরভ ঘোষ/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com