নোয়াখালীতে ছাত্র হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪৬
নোয়াখালীতে ছাত্র হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর সেনবাগে ২০১৮ সালে নবম শ্রেণির ছাত্র আবু শাকের শাহিন হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত।


বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ শুনানি শেষে এ আদেশ দেন। দণ্ড প্রাপ্তরা হলো, সেনবাগ উপজেলার পশ্চিম আহাম্মদপুর গ্রামের আব্দুল মোতালেব দুলাল, আব্দুল কুদ্দুছ মাখন ও মহসিন আলী ফারুক। এসময় এক নারী আসামিকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।


নিহত আবু শাকের শাহিন একই গ্রামের মোরশেদ আলমের ছেলে। সে হাজী মোকছেদুর রহমান মুসলিম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিলো।


আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি রাতে মোবাইলে ফোন করে ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করা হয় শাহিনকে। পরের দিন তার বাবা বাদী হয়ে ৭ জনকে আসামি করে সেনবাগ থানায় মামলা করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে এজাহারভুক্ত চার জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে, আদালত মোট ১৭ জনের সাক্ষ্য গ্রহণ এবং দীর্ঘ শুনানি শেষে তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।


আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করে নিহত শাহিনের বাবা ও মামলার বাদী মোরশেদ আলম বলেন, নিম্ন আদালত যে সাজা দিয়েছেন তা যেনও উচ্চ আদালতে বহাল থাকে।


পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল জানান, আদেশকালে সাজাপ্রাপ্তদের মধ্যে আব্দুল কুদ্দুছ মাখন ও অব্যাহতিপ্রাপ্ত আসামি সেলিনা আক্তার মুক্তা আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামিরা এখনো পলাতক রয়েছে।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com