লক্ষ্মীপুরে শহীদদের বিনম্র শ্রদ্ধা ও বই মেলার উদ্বোধন
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০৯
লক্ষ্মীপুরে শহীদদের বিনম্র শ্রদ্ধা ও বই মেলার উদ্বোধন
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে লক্ষ্মীপুরে শহীদ বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে বিনম্র শ্রদ্ধা জানানো হয়েছে।


শুক্রবার (২১ ফেব্রুয়ারি) একুশের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে শহীদ বেদীতে প্রথম পুষ্পার্ঘ্য অর্পণ করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। এরপর পর্যায়ক্রমে জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগ ও লক্ষ্মীপুর প্রেস ক্লাব ও লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামসহ বিভিন্ন সংগঠন শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর ভোরে সূর্যদয়ের সাথে সাথে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পুষ্পর্ঘ্য অর্পন করা হয়।


এদিকে বিকেলে দিবসটি উপলক্ষে জেলা কালেক্টরেট প্রাঙ্গনে তিনদিনের একুশে বই মেলার উদ্বোধন করা হয়।জেলা প্রশাসক অঞ্জন চন্দ্রপাল বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার এএইচ এম কামারুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক সফিউজ্জামান ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন লিকা।


এসময় অতিথিবৃন্দ তিনদিনের মেলার স্টল পরিদর্শন শেষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন।


জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল জানান, ভাষা আন্দোলনে সালাম, জাব্বার, রফিব ও বরকতসহ শহীদদের স্মৃতিস্মরণী করতেই জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে আজ থেকে বই মেলা শুরু হয়েছে।


এর আগে সকালে দিবসটি উপলক্ষে জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে চিত্রাংকন প্রতিযোগিতা ও আবৃতিসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


এছাড়াও জেলার রায়পুর, রামগঞ্জ, কমলনগর ও রামগতি উপজেলায় পৃথকভাবে ভাষা শহীদদের প্রতি পুষ্পর্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।আয়োজন করা হয় বিভিন্ন কর্মসূচি।


বিবার্তা/সুমন দাস/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com