সাভারে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৫
সাভারে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বকেয়া বেতনের দাবিতে সাভারের হেমায়েতপুরে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে।


বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর থেকে রাত পর্যন্ত সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের তেঁতুলঝোড়া এলাকায় রাকেব এ্যাপারেলন্স কারখানার শ্রমিকরা হেমায়েতপুর সিঙ্গাইর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।


এঘটনায় ওই সড়কে কয়েক ঘন্টা যানচলাচল বন্ধ থাকে যাত্রীরা পড়েন চরম দুর্ভোগে। গত কয়েকদিন ধরে ওই কারখানার শ্রমিকরা বেতনের জন্য সড়ক অবরোধ করায় কারখানা কর্তৃপক্ষের কঠোর শাস্তি দাবি করেছেন।


শ্রমিকরা জানান, ওই কারখানায় প্রায় চার হাজার শ্রমিক কাজ করে আসছিলো গেলো জানুয়ারি মাসের বেতন দেয়ার কথা ছিলো। কিন্তু মালিকপক্ষ নানা অজুহাতে শ্রমিকদের আজ বেতন দিতে পারবে না জানালে শ্রমিকরা উৎপাদন বন্ধ রেখে দুপুর থেকে হেমায়েতপুর সিঙ্গাইর সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। পরে সন্ধ্যায় পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সরিয়েদিলে যানচলাচল স্বাভাবিক হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রমিকরা এখনো বেতনের আশায় কারখানার ভিতরে অবস্থান করছে।


শ্রমিকরা বলছেন,কারখানার প্রশাসনিক কর্মকর্তারা কারখানার পোশাক বিক্রির লাভের টাকা লুটপাট করে খাওয়ার কারনে মালিকপক্ষ শ্রমিকদের বেতন দিতে পারছে না এমন অবস্থায় কারখানার মালিক পথে বসে গেছেন। পুরাতন ম্যানেজমেন্টেরলোকজনকে সরিয়ে নিয়ে নতুন লোক নিয়োগ করলে কারখানাটিতে আবারও মালিক লাভের মুখ দেখবেন বলে আশা করেন তারা।


এদিকে বকেয়া বেতনের দাবিতে এক মাস আগেও ওই কারখানার শ্রমিকদের সাথে কারখানা কর্তৃপক্ষ ও বহিরাগতদের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয় এতে আহত হয় অন্তত ৩০ জন শ্রমিক। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


বিবার্তা/শরীফুল/এসএ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com