বেনাপোলে সাড়ে ৩ কেজি স্বর্ণসহ আটক ৩
প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৯, ২২:৩৯
বেনাপোলে সাড়ে ৩ কেজি স্বর্ণসহ আটক ৩
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে সাড়ে ৩ কেজি স্বর্ণসহ আটক ৩ জনকে আটক করেছে বিজিবি। বুধবার (১৩নভেম্বর) বেনাপোল পোর্ট থানার আমড়াখালী, দৌলতপুর ও ঘিবা সীমান্তে পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।


যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর নজরুল ইসলাম জানান, বেনাপোল হয়ে সীমান্ত পথে বিপুল পরিমান স্বর্ণ ভারতে পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহলদল বুধবার সকাল ৮টার দিকে আমড়াখালি বিজিবি চেকপোস্টে রবিউল ইসলাম (৩৬) নামে একজনকে আটক করে। তার প্যান্টের বেল্টের মধ্যে অভিনব কায়দায় রাখা ছিল ৮ পিস স্বর্ণের বার। রবিউলের বাড়ি যশোরের আর এন রোড এলাকায়। তার পিতার নাম মনির উদ্দিন।


একই ব্যাটালিয়নের ঘিবা বিজিবি ক্যাম্পের হাবিলদার ওবায়দুল হকের নেতৃত্বে একটি টহল দল আটক করেছে দিলীপ বিশ্বাস (৩৫) নামের ব্যক্তিকে। ঘিবা সীমান্তের মাঠ থেকে তাকে আটকের পর শরীর তল্লাশি করে পাওয়া গেছে প্রায় দুই কেজি ওজনের দুটি স্বর্ণের বার। সেগুলো ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন বলে দিলীপ স্বীকার করেছেন। আটক দিলিপ বেনাপোলের ঘিবা গ্রামের নরেন বিশ্বাসের ছেলে।


খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মনজুর-ই-এলাহী জানান, বেনাপোলের দৌলতপুর ক্যাম্প কমান্ডার সুবেদার মশিয়ার রহমানের নেতৃত্বে বিজিবির একটি টহলদল আটক করেছে মনিরা খাতুন (২৫) নামে এক নারীকে। দৌলতপুর সীমান্তের সড়ক থেকে তাকে আটকের পর শরীর তল্লাশি করে পাওয়া গেছে ছয়টি স্বর্ণের বার। আটক মনিরা খাতুন বেনাপোলের বড়আঁচড়া গ্রামের রমজান আলীর স্ত্রী।


সূত্র জানায়, পৃথক অভিযানে আটক করা ১৬ পিস স্বর্ণের ওজন ৩ কেজি ৪৮৫ গ্রাম। যার আনুমানিক মূল্য এক কোটি ৭৫ লাখ টাকা।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com