যশোরে সিরিয়াল ধর্ষক আমিনুরকে যাবজ্জীবন
প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৯, ১৭:৩২
যশোরে সিরিয়াল ধর্ষক আমিনুরকে যাবজ্জীবন
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরে পর্যায়ক্রমে ছয় শিশু ছাত্রীকে ধর্ষণের দায়ে আমিনুর রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার (৬ নভেম্বর) দুপুরে যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ বিচারক টিএম মুছা এ দণ্ডাদেশ দেন।


বিষয়টি নিশ্চিত করে যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি এম ইদ্রিস আলী জানিয়েছেন, মাত্র ছয় মাসে আলোচিত এ ঘটনার বিচার সম্পন্ন হয়েছে। ধর্ষক আমিনুর রহমান এখন কারাগারে বন্দী।


ইদ্রিস আলী আরো বলেন, সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার গড়িমহল গ্রামে হানেফ আলীর ছেলে অভিযুক্ত তিন সন্তানের জনক আমিনুর রহমান যশোর শহরের খড়কি দক্ষিণপাড়া রেল লাইনের পাশে এহসানুল হক সেতুর বাগান বাড়ির তত্ত্বাবধায়কের দায়িত্বে ছিলেন। এখানে একটি গোলপাতার ঘরে আমিনুর অবস্থান করতেন। স্থানীয় মাওলানা শাহ আব্দুল করিম (রহ.) খড়কী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যাওয়া-আসার পথে ছোট্ট ছেলে ও মেয়েরা সেতুর বাগানবাড়িতে আম কুড়াতে আসতো। ওই সময় কেয়ারটেকার আমিনুর রহমান ছোট্ট ছোট্ট মেয়েদের আম ও চকলেট দেয়াসহ বিভিন্নভাবে লোভ লালসা দিতো। প্রথমে আমিনুর তিনটি শিশু মেয়েকে ধর্ষণ করেন। একে একে ছয় ছাত্রীকে ওই গোলপাতার ঘরের মধ্যে নিয়ে ধর্ষণ করে আমিনুর। এ বিষয় নিয়ে স্থানীয়ভাবে সালিশ বিচার হয়। এক পর্যায়ে অভিভাবকরা গত ১ মে কোতোয়ালি মডেল থানায় অভিযোগ দেন। এতে তার বিরুদ্ধে থানায় মামলা করা হয়। পুলিশি আটকের ভয়ে আমিনুর বেনাপোলে পালিয়ে চলে যায়।


মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার এসআই হায়াত মাহমুদ খান সেখান থেকে ৪ মে আমিনুর রহমানকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন। এরপর তিনি বিভিন্ন সময় ৫/৬জন শিশু ছাত্রীকে ধর্ষণের কথা স্বীকার করে আদালতে জবানবন্দী দেয়।


পাশাপাশি যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ওই ৬ শিশুর মধ্যে ৪ জনের ডাক্তারি পরীক্ষা করা হয়। আর ৬ জনই সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুসরত জাবীন নিম্মীর আদালতে ২২ ধারায় জবানবন্দী দেয়। মামলার স্বাক্ষ্য গ্রহণ শেষে যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক টিএম মুছা রায় ঘোষণা করেন। রায়ে তিনি অভিযুক্ত আমিনুরকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন।


বিবার্তা/তুহিন/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com