বরিশালে জেএমবির সদস্য গ্রেফতার
প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৯, ১৬:৩২
বরিশালে জেএমবির সদস্য গ্রেফতার
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এর সক্রিয় সদস্য ইমাম হোসেনকে (৪৮) গ্রেফতার করেছে র‌্যাব।


ইমাম হোসেন মুলাদীর তেরচর গ্রামের আবুল হোসেন আকন্দের ছেলে। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুপুরে বরিশাল র‌্যাব-৮ এর সদর দফতর থেকে এ তথ্য জানানো হয়।


র‌্যাব-৮ এর কোম্পানি অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম জানান, ইমাম হোসেন বরিশালের মুলাদী উপজেলায় একটি লন্ড্রির দোকান চালানোর পাশাপাশি পার্শ্ববর্তী মসজিদে ইমামতি করতেন। তিনি জেএমবির শীর্ষ পর্যায়ের সদস্য সুলতান নাসির উদ্দিনের সান্নিধ্যে এসে সংগঠনটির প্রতি আকৃষ্ট হন। পরে সংগঠনের দাওয়াতি শাখার সদস্য হন।


তিনি জানান, ইমামতি ও লন্ড্রি ব্যবসার আড়ালে জেএমবির সাংগঠনিক প্রচারণা চালাতেন। গোপন সংবাদের ভিত্তিতে তার অবস্থান নিশ্চিত হয়ে বুধবার রাতে বরিশাল নগরীর নথুল্লাবাদ বাসষ্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়।


তিনি আরো জানান, র‌্যাবের জিজ্ঞাসাবাদে ইমাম হোসেন স্বীকার করেছেন তিনি জেএমবির সক্রিয় সদস্য। দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে যাওয়া-আসা করতেন। নিজ পেশার আড়ালে ছদ্মবেশে আত্মগোপন করে উগ্রপন্থী কর্মকাণ্ড নতুনভাবে দেশব্যাপী ছড়িয়ে দেয়ার কাজ করতেন। গ্রেফতারের সময় তার কাছ থেকে সাংগঠনিক প্রচারের বইপত্র উদ্ধার করা হয়েছে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com