নাটোরে ছাত্রলীগের সম্মেলন: ডোপ টেস্ট ও লিখিত পরীক্ষা
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ১১:৩২
নাটোরে ছাত্রলীগের সম্মেলন: ডোপ টেস্ট ও লিখিত পরীক্ষা
ছাত্রলীগের সাত প্রার্থীর লিখিত পরিক্ষা
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের বড়াইগ্রামে ছাত্রলীগের নেতৃত্ব বাছাইয়ে ডোপ টেস্ট ও লিখিত পরীক্ষা নেয়া হয়েছে। রবিবার (২০ অক্টোবর) বিকেলে উপজেলার জোনাইল ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলনের আগে এসব পরীক্ষা নেয়া হয়।


উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ জানিয়েছেন, মাদকাসক্ত ও অনুপ্রবেশকারী নেতৃত্ব ঠেকাতেই মূলত এমন ব্যাতিক্রম উদ্যোগ নেয়া হয়েছে। সম্মেলনে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড, ছাত্রলীগের ইতিহাস-আদর্শ, স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ও সমসাময়িক রাজনীতি বিষয়ে ৫৫ নম্বরের লিখিত পরীক্ষা নেয়া হয়েছে। একই সঙ্গে ইউনিয়ন কমিটির পদ প্রত্যাশী সাত প্রার্থীর মধ্যে কেউ মাদকাসক্ত কিনা তা জানতে ডোপ টেস্টের জন্য রক্ত সংগ্রহ করা হয়েছে।



পরে উপজেলার জোনাইল ইউনিয়ন পরিষদ চত্ত্বরে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি।


তিনি বলেন, ছাত্রলীগে নতুন নেতৃত্বে যারা আসবে তারা যেন মেধাবী, বঙ্গবন্ধুর আদর্শ লালনকারী ও দেশের ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে জ্ঞান রাখে তা নিশ্চত করতেই লিখিত পরীক্ষা নেয়া হচ্ছে। পাশাপাশি মাদকসেবীরা যেন কোনোভাবেই নেতৃত্বে আসতে না পারে সেজন্য ডোপ টেস্ট নেয়া হচ্ছে। ছাত্রলীগের যারা নেতৃত্ব দেবে তাদেরকে অবশ্যই মেধাবী ও মাদকমুক্ত হতে হবে।


সম্মেলনে উদ্বোধক ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহাবুল ইসলাম সরদার। ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মানিক রায়হান।


এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান, যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি অ্যাডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তি, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু, জোনাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হক তোজাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সোবহান হারেছ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শ্রী বিকাশ কুমার পাল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কে.এম জিল্লুর হোসেন জিন্নাহ ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সরদারসহ প্রমুখ।


বিবার্তা/সাকলাইন/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com