রংপুরে উগ্রপন্থী দলের ৫ সন্ত্রাসী গ্রেফতার
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ২০:২০
রংপুরে উগ্রপন্থী দলের ৫ সন্ত্রাসী গ্রেফতার
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুর মহানগরীতে উগ্রবাদি লিফলেট ও বইসহ উগ্রপন্থী সন্ত্রাসী দলের পাঁজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১৩।


রবিবার বিকেলে নগরীর স্টেশন পানি উন্নয়ন বোর্ডস্থ র‌্যাব-১৩ সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-অধিনায়ক (মিডিয়া অফিসার) গালিব মুহম্মদ নাতিকুর রহমান।


গ্রেফতারকৃতরা হলেন গাইবান্ধার কুপতলা গ্রামের আল শাহারিয়া হালিম, একই জেলার পলাশবাড়ি গাড়ানাটা গ্রামের শাহ ফেরদৌস তাজিম, রংপুর নগরীর পশ্চিম বাবুখাঁর মনোয়ার হোসেন বিপ্লব, পশ্চিম বাবুখাঁ গ্রামের রিজমুল আলম ও আবুল কালাম আজাদ।


গালিব মুহম্মদ নাতিকুর রহমান জানান, শনিবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, উগ্রপন্থী সন্ত্রাসী দলের কয়েকজন সদস্য রংপুর নগরীর আলমনগরে অবস্থান করছেন। এবং তারা গোপন আলোচনা করছেন। তখন র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালিয়ে পাঁচজনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়। আসামিদের কাছ থেকে উগ্রপন্থী বই ও লিফলেট পাওয়া যায়। এছাড়াও একটি ল্যাপটপ, পাঁচটি মোবাইল ফোন, পেইনডাইভ উদ্ধার করে।


র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, তারা মতিন মেহেদী ওরফে মতিনুল হক মন্ডলের অনুসারী। আগামী ১০ নভেম্বর ঈদ-ই-মিলাদুন্নবীকে সামনে রেখে রাষ্ট্রীয় ও ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যাসহ সম্পত্তির ক্ষয়ক্ষতির জন্য রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক গোপন সভা করছিলেন। তাদের বিধিবদ্ধ কোনো সংগঠন নেই। তারা দেশের বর্তমান নির্বাচন ও ভোটাধিকার ব্যবস্থা বিশ্বাস করেন না। দেশের সংবিধান ও জাতীয় সংসদকে স্বীকার করেন না। তাদের নেতা মতিন মেহেদি। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রংপুর কোতয়ালী, কুড়িগ্রাম সদর ও টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।


বিবার্তা/রশীদ/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com