আবরার হত্যা: রংপুরে ছাত্রদলের বিক্ষোভ
প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ১৭:২৫
আবরার হত্যা: রংপুরে ছাত্রদলের বিক্ষোভ
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং ভারতের সঙ্গে দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিলের দাবিতে রংপুর মহানগরীতে পুলিশি বাধায় কেন্দ্রীয় ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ছাত্রদল।


বুধবার (৯ অক্টোবর) দুপুরে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপি দলীয় কার্যালয় থেকে রংপুর জেলা ও মহানগর ছাত্রদল বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নিয়ে নেতাকর্মীরা সড়কে নামতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এসময় পুলিশের সাথে ছাত্রদল নেতাকর্মীদের তুমুল বাকবিতণ্ডা হয়। পরে পুলিশি বাধায় দলীয় কার্যালয়ের প্রধান ফটকে সমাবেশ করে তারা।


মহানগর ছাত্রদলের সভাপতি নুর হাসান সুমনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্রদল সভাপতি মনিরুজ্জামান হিজবুল, সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা, মহানগর ছাত্রদল সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জিম।


সমাবেশে ছাত্রদল নেতারা, আবরারকে ভারতের আগ্রাসন বিরোধী আন্দোলনের স্বাধীন বাংলার প্রথম শহীদ হিসাবে আখ্যায়িত করে তার হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, আবরারকে শুধু দেশের ক্ষতির বিরোধীতা করার কারণেই হত্যা করা হয়েছে। বর্তমান সময়ে যেই সরকারের কুকর্মের বিরোধিতা করে তাকেই তারা হত্যা করবে।


অবিলম্বে দেশের স্বার্থ বিরোধী সকল চুক্তি বাতিলের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে ছাত্রদল নেতারা আরো বলেন, ‘ভারতের সাথে চুক্তির বিরোধিতা করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে যে স্ট্যাটাস দেন আবরার ফাহাদ। তা ঐতিহাসিকভাবে সত্য। এটা শুধু আবরারের মনের কথা নয় এটা সমগ্র বাংলাদেশের দেশপ্রেমী মানুষের মনের কথা। দেশের স্বার্থ বিরোধী কোনো চুক্তি স্বাধীন দেশের কোনো দেশপ্রেমিক মানুষ মেনে নিতে পারে না। শুধু স্বাধীন দেশের অস্তিত্ব রক্ষায় দেশের পক্ষ হয়ে কথা বলার অপরাধে বাংলাদেশ ছাত্রলীগ একজন নিরাপরাধ মেধাবী ছাত্রকে হত্যা করল। এর মাধ্যমে প্রমাণ হয় যে, তারা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না এবং অন্য দেশের তাবেদারিতে তারা ব্যস্ত। তাই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় ছাত্রলীগকে এখনই নিষিদ্ধ করার সময় এসেছে।


বিবার্তা/সোহেল/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com