শিমুলিয়া, পাটুরিয়ায় ফেরি পারাপার ব্যাহত
প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ১৪:০১
শিমুলিয়া, পাটুরিয়ায় ফেরি পারাপার ব্যাহত
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পদ্মার তীব্র স্রোত ও নাব্য সংকটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি এবং দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে আবারো ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। প্রায় সাড়ে ১২ ঘণ্টা বন্ধ থাকার পর গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে ছোট আকারের দুটি ফেরি দিয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে চলাচল শুরু হলেও রাত ৮টার দিকে আবারো বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।


বুধাবার (৯ অক্টোবর) সকাল থেকে দু-তিনটি ফেরি এ পথে চলাচল কোনোভাবে চালু রেখেছে কর্তৃপক্ষ।


এ দিকে একই কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ ও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এ পথে গত পাঁচদিনেও চালু হয়নি লঞ্চ চলাচল। রাজবাড়ীতে পদ্মা নদীর পানি বেড়ে তীব্র স্রোত সৃষ্টি হওয়ায় ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে।


মুন্সীগঞ্জ থেকে মঈন উদ্দিন সুমন জানায়, এর আগে তীব্র স্রোত ও নাব্য সংকটের কারণে সোমবার রাত সাড়ে ৮টায় সব ধরনের ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। উত্তাল পদ্মায় প্রচণ্ড স্রোতের সাথে প্রতিযোগিতায় ফেরিগুলো টিকতে না পারায় নিরাপত্তার জন্য ফেরি চলাচল বন্ধ করা হয়।


এ ব্যাপারে মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) আমিনুল ইসলাম জানান, শিমুলিয়া প্রান্তে বিভিন্ন প্রকারের প্রায় সহস্রাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এতে ঘাটে মানুষের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। তবে দিনের বেলায় লঞ্চ ও স্পিডবোট চলাচল সচল রয়েছে।


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) সহকারী মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী জানান, লাশবাহী গাড়িসহ আরো কিছু জরুরি যান দিয়ে দিনের বেলায় ২-৩টি ফেরি চালু রাখা হয়। তার মানে এখনো ফেরি সার্ভিস সচল বলা যাবে না।


রাজবাড়ী থেকে আহসান হাবিব জানিয়েছেন, তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। আর এ পথে গত পাঁচ দিন ধরে বন্ধ রয়েছে লঞ্চ চলাচল।


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) জানায়, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১৬টি ফেরির মধ্যে সাতটি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। যার ফলে ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘলাইন সৃষ্টি হয়েছে।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com