খুলনাসহ ১৫ জেলার ট্যাংক-লরি শ্রমিকদের ধর্মঘট শুরু
প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ১১:২৬
খুলনাসহ ১৫ জেলার ট্যাংক-লরি শ্রমিকদের ধর্মঘট শুরু
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুই শ্রমিকের বিরুদ্ধে সড়ক দুর্ঘটনা সংক্রান্ত মামলা প্রত্যাহারের দাবিতে খুলনা বিভাগের ১০ জেলা ও বৃহত্তর ফরিদপুরের পাঁচ জেলায় ধর্মঘট শুরু করেছে ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়ন।


বুধবার (৯ অক্টোবর) বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত চলবে। এই ২৪ ঘণ্টা খুলনা মহানগরীর খালিশপুরের তিনটি ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন এবং খুলনা বিভাগ ও বৃহত্তর ফরিদপুরের ১৫ জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ থাকবে।


খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সদস্য আ. রহিম ও সাঈদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে এ কর্মসূচির ডাক দেয় শ্রমিক ও মালিক সমিতিসহ চারটি সংগঠন।


খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি শেখ নূর ইসলাম জানান, শ্রমিক ইউনিয়নের সদস্য আ. রহিম ও সাঈদের বিরুদ্ধে সড়ক দুর্ঘটনাজনিত মামলায় চার্জশিট দাখিল করা হয়েছে। অবিলম্বে চার্জশিটসহ মামলা প্রত্যাহারের দাবীতে এ কর্মসূচি পালন করা হচ্ছে।


খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি মীর মোকছেদ আলী বলেন, আমরা ২৪ ঘণ্টা ধর্মঘট করব। এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে পরবর্তীতে লাগাতার ধর্মঘট পালন করা হবে বলে জানান তিনি।


খুলনা বিভাগের ধর্মঘটে যাওয়া ১০ জেলা হল : মাগুরা, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, নড়াইল, কুষ্টিয়া, যশোর, মেহেরপুর, সাতক্ষীরা, বাগেরহাট ও খুলনা এবং বৃহত্তর ফরিদপুরের পাঁচ জেলা হল : শরীয়তপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর ও ফরিদপুর।


নেতারা জানান, ৯ অক্টোবর ২৪ ঘণ্টা কর্মবিরতি, মামলার বিষয়ে মীমাংসা না হলে খুলনা বিভাগের ১০ ও বৃহত্তর ফরিদপুরের পাঁচ জেলায় ট্যাংক-লরি চলাচল বন্ধ রেখে, তিনটি ডিপো থেকে তেল উত্তোলন ও বিপণন বন্ধ এবং ১০ অক্টোবর থেকে লাগাতার ধর্মঘট পালন করার সিদ্ধান্ত নেয়া হয়।


বিবার্তা/তুরান/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com