শিমুলিয়া-কাঁঠালবাড়ীতে ফেরি চলাচল বন্ধ
প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৯, ১৫:১৪
শিমুলিয়া-কাঁঠালবাড়ীতে ফেরি চলাচল বন্ধ
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রবল স্রোতের কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। সোমবার রাত ৯টা থেকে ওই রুটে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার ওই রুটে চলাচল শুরু হয়নি। এতে দুর্ভোগে পড়েন পরিবহন চালক ও শ্রমিকরা।


কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, আগস্ট মাস থেকেই তীব্র স্রোত ও নাব্য সংকটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। সোমবার রাত ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় পণ্যবাহী পরিবহন আটকে আছে। পদ্মা নদীতে নাব্য সংকট ও তীব্র স্রোত অব্যাহত থাকায় চলতে পারছে না ফেরিগুলো।


কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চারটি রো রোসহ ১৮টি ফেরি থাকলেও উদ্ভূত সংকটের কারণে মাঝে মাঝেই চলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি দীর্ঘ সময় বন্ধও থাকছে ফেরি চলাচল। ফলে দুর্ভোগ পিছু ছাড়ছে না ওই নৌরুট ব্যবহারকারীদের।


ট্রাকচালক করিম মিয়া জানান, গতরাত থেকে ফেরি বন্ধ। আটকে আছি ঘাটে। নির্ধারিত সময় ঢাকা যেতে পারছি না। এদিকে ঘাটে খাদ্যদ্রব্যের দামও বেশি। সব মিলিয়ে বেশ কষ্টকর হয়ে উঠছে এ রুটের চলাচল।


ট্রাকচালক ইব্রাহিম হোসেন বলেন, সোমবার বিকেলে এসেও পার হতে পারিনি। আর এখন ফেরি বন্ধ। কখন চালু হবে তাও জানে না কেউ।


পচনশীল পণ্যবাহী এক ট্রাকের শ্রমিক জানান, ঘাটে আটকে থেকে ট্রাকে থাকা সবজি নষ্ট হওয়ার পথে। আর ঘাটে বসে থেকে আমাদের খরচও বেড়ে যাচ্ছে।


বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আবদুস সালাম মিয়া বলেন, নাব্য সংকট ও তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল বন্ধ গতরাত থেকে। কখন থেকে চলবে তার নির্দেশনা এখনো আসেনি।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com