রাঘব বোয়ালরা ধরা ছোয়ার বাইরে: রেজা কিবরিয়া
প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯, ১৮:৪৩
রাঘব বোয়ালরা ধরা ছোয়ার বাইরে: রেজা কিবরিয়া
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেছেন, ‘সারাদেশে শুদ্ধি অভিযানের নামে চুনোপুটিদের ধরা হচ্ছে, কিন্তু রাঘব বোয়ালরা ধরা ছোয়ার বাহিরে রয়ে যাচ্ছে।


তিনি বলেন, চতুর্থ ও পঞ্চম শ্রেণির দুর্নীতিবাজদের না ধরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির দুর্নীতিবাজ ও তাদের গডফাদারদের ধরতে হবে। যখন হাজার হাজার কোটি টাকার ঋণখেলাপী, বড় বড় প্রকল্পে হাজার হাজার কোটি টাকার কমিশন নিয়েছে, শেয়ার বাজারে কেলেংকারী করেছে তাদের ধরলে তখন মনে হবে শুদ্ধি অভিযান। এখন যা হচ্ছে তা লোক দেখানো অভিযান।’


শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি বাজারস্থ স্বাদ এন্ড কোং নামে ব্যবসা প্রতিষ্ঠানে বসে স্থানীয় সাংবাদিকদের সাথে বর্তমান সময়ের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তিনি এ কথা বলেন।


তিনি বলেন, ক্যাসিনো, ইয়াবা, চাঁদাবাজী, টেন্ডারবাজী, এগুলো শুধু আওয়ামী লীগেই সম্ভব। অন্য দলে এসব অবৈধ কর্মকাণ্ড করা সম্ভব নয়।


তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘বর্তমানে শুদ্ধি অভিযানে দুই’শ, চার’শ, পাচঁ’শ কোটি টাকা উদ্ধার করা হয়েছে এটা দেশের বাজেটের তুলনায় সামান্য ব্যাপার। তারা বিগত ১১ বছরে হাজার হাজার কোটি টাকা দেশের বাহিরে পাচার করেছে, এই টাকা কে উদ্ধার করবে? এই টাকাগুলো উদ্ধার করা সম্ভব হলে দেশের উন্নয়নে ভালো কিছু কাজ করা যেত।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেজা কিবরিয়া আরো বলেন- ‘বর্তমান সরকার ইচ্ছে করেই খালেদা জিয়াকে কারাগারে বন্দী করে রেখেছে। তারা বলেছে বিএনপি আন্দোলন করলে খালেদা জিয়াকে ছেড়ে দেবে এতে বোঝা যায় ইচ্ছে করেই এই বৃদ্ধা মানুষটাকে আটকে রেখেছে। চিকিৎসার স্বার্থে খালেদা জিয়াকে অচিরেই মুক্তি দেয়া প্রয়োজন।


তিনি আরো বলেন- বর্তমানে সময়ে যাই ঘটে সব কিছুতেই বিরুধীদলকে দায়ী করা হয়। সম্প্রতি ডেঙ্গু জ্বরে আক্রান্ত যখন সারাদেশ তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছিলেন এটা বিরোধীদলের কাজ। এখন পেঁয়াজের দাম বৃদ্ধিতেও তারা বিএনপিকে দায়ী করতে পারে এটা অস্বাভাবিক কিছু নয়।


অপর এক প্রশ্নের জবাবে রেজা কিবরিয়া বলেন- বর্তমান সময়ে এ সরকারের গতিবিধি দেখেই মনে হচ্ছে পুলিশ প্রশাসন ও আইনশৃংখলা বাহিনী নির্ভর সরকার।


দেশের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ অবস্থায় রয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, এ সরকার পাঁচ বছর ক্ষমতায় থাকতে পারবে বলে মনে হচ্ছে না। কিছু দিনের ভিতরেই মধ্যবর্তী নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে।


বিবার্তা/ছনি/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com