স্বামীকে লিভার দিয়ে বাঁচালেন স্ত্রী!
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫০
স্বামীকে লিভার দিয়ে বাঁচালেন স্ত্রী!
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ার সোনাতলায় স্ত্রী মাকছুদা জাহান নূপুরের বদান্যতায় নতুন জীবন পেলেন স্বামী জামিলুর রহমান বুলবুল (৪৫)।


জানা গেছে, চিকিৎসক তার অকেজো লিভার প্রতিস্থাপনের পরামর্শ দিলে তিনি মৃত্যুর প্রহর গুণছিলেন।এরপর স্বামীকে বাঁচাতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে লিভারের অংশ দেয়ার সিদ্ধান্ত নেন স্ত্রী নূপুর।সম্প্রতি ভারতের চেন্নাইয়ে অ্যাপোলো হাসপাতালে তার লিভারের অংশ নিয়ে বুলবুলের শরীরে প্রতিস্থাপন করা হয়।


সুস্থ হয়ে ওই দম্পতি বাড়িতে ফিরে এসেছেন। তাদের বিশেষ করে ত্যাগী গৃহবধূ নূপুরকে দেখতে জনগণ বাড়িতে ভিড় করছেন।


জানা গেছে, সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নের মাদারীপাড়া গ্রামের মৃত ইয়াছিন আলী তরফদারের একমাত্র ছেলে ব্যবসায়ী জামিলুর রহমান বুলবুল একযুগ আগে প্রেমের সম্পর্কে পার্শ্ববর্তী কাতলাহার গ্রামের সাবেক ইউপি সদস্য আবদুল মজিদের মেয়ে রংপুর বিএডিসির উপ-সহকারী পরিচালক মাকছুদা জাহান নূপুরকে বিয়ে করেন। তাদের সংসারে জাইমা রহমান ইলা (১১) এবং নাবিল রহমান নূর (৯) নামে ছেলে-মেয়ে রয়েছে।


তাদের দাম্পত্যজীবন খুব সুখেই কাটছিল। প্রায় দুই বছর আগে বুলবুল কঠিন ব্যাধিতে আক্রান্ত হন। তার লিভার নষ্ট হয়ে যায়। স্থানীয়ভাবে চিকিৎসায় উন্নতি না হলে ভারতের চেন্নাই অ্যাপোলো হাসপাতালে যান। পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা তাকে দ্রুত লিভার প্রতিস্থাপনের পরামর্শ দেন।


লিভার কোথায় পাবেন এ নিয়ে বুলবুল চিন্তায় পড়ে যান। তিনি হতাশ হয়ে বাঁচার আশা ছেড়ে দেন। নূপুর প্রাণপ্রিয় স্বামীকে লিভারের অংশ দান করে সুন্দর এ পৃথিবীতে বাঁচিয়ে রাখার সিদ্ধান্ত নেন।


এ জন্য গত মাসে তারা ভারতের চেন্নাই অ্যাপোলো হাসপাতালে যান। গত ১৮ আগস্ট চিকিৎসকরা নূপুরের লিভারের অংশ কেটে বুলবুলের শরীরে প্রতিস্থাপন করেন। নির্দিষ্ট সময়ে তাদের জ্ঞান ফেরে।


২৭ সেপ্টেম্বর তারা বগুড়ার সোনাতলার দিগদাইড় ইউনিয়নের মাদারীপাড়া গ্রামের বাড়িতে ফিরে এসেছেন। তাদের দেখতে গ্রামবাসী ভিড় করছেন। অনেক রোগীর স্বজনরা এ চিকিৎসার ব্যাপারে তাদের কাছে খোঁজ-খবর নিচ্ছেন।


নূপুরের বড় বোন মহিষাবান বহুমুখী উচ্চবিদ্যালয়ের সিনিয়র শিক্ষক পাপিয়া আকতার জানান, মহান আল্লাহর ইচ্ছায় তার বোন ও ভগ্নিপতি দুজনই সুস্থ রয়েছেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com