কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় ফেরি বন্ধ, তীব্র গাড়ির জটে দুর্ভোগ
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৩
কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় ফেরি বন্ধ, তীব্র গাড়ির জটে দুর্ভোগ
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাদারীপুরের কাঁঠালবাড়ি ও মুন্সীগঞ্জের শিমুলিয়া নৌরুটে ফেরি পারাপার বন্ধ রয়েছে। শনিবার দিবাগত রাত ৩টা থেকে দেশের গুরুত্বপূর্ণ এ নৌরুট বন্ধ থাকায় পদ্মাপাড়ের দুই ঘাটে আটকা পড়েছে পাঁচ শতাধিক যানবাহন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের লাইন দীর্ঘ হচ্ছে।


পলি জমে পদ্মার চ্যানেলে গভীরতা কমে যাওয়ায় এবং তীব্র স্রেতের কারণে ফেরি পারাপার বন্ধ রয়েছে বলে জানা গেছে।


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) এজিএম নাসির উদ্দিন চৌধুরী রবিবার (২২ সেপ্টম্বর) সকালে বলেন, সপ্তাহখানেক ধরেই এ নৌরুটে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে।


তিনি বলেন, রবিবার ভোর রাতে লৌহজং টার্নিংয়ের মুখে নাব্য সংকট মারাত্মক আকার ধারণ করে। চ্যানেলে ফেরি ঢুকতে না পেরে ঘাটে ফিরে আসে। এ নৌরুটের ১৬টি ফেরিই এখন অলস সময় কাটাচ্ছেন। ফলে যাত্রীদের ভোগান্তি হচ্ছে।


নাসির উদ্দিন বলেন, ফেরি চলাচলের মতো গভীরতা বাড়াতে লৌহজং টার্নিংয়ের মুখে ড্রেজিং চলছে। তবে লঞ্চ চলাচল করায় বাসযাত্রীদের লঞ্চে পার করা হচ্ছে।


মাওয়ার ট্রাফিক ইন্সপেক্টর হিলাল উদ্দিন জানান, ফেরি বন্ধ থাকায় ঘাটে যানজট বাড়ছে। শিমুলিয়া ঘাটের পার্কিং ইয়ার্ড ছাড়িয়ে গাড়ির লাইন মহাসড়কেও ছড়িয়ে পড়েছে। একই পরিস্থিতি পদ্মার অন্যপাড়ের কাঁঠালবাড়ি ঘাটেও। সেখানেও পণ্যবাহী ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকার মিলিয়ে কয়েকশ যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।


জাহিদুল বাশার নামে এক সংবাদকর্মী জানান, এক আত্মীয় তার শিশু সন্তানের মরদেহ নিয়ে অ্যাম্বুলেন্সে খুলনা যাওয়ার পথে শিমুলিয়ায় আটকা পড়েছেন। কখন পার হতে পারবেন, সে বিষয়ে কেউ কিছু বলতে পারছেন না।


কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, বেশ কিছুদিন ধরেই ড্রেজিং চলছে। কিন্তু পদ্মায় তীব্র স্রোতে পলি বেশি আসায় সমস্যা হচ্ছে।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com