শেবাচিমে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৭
শেবাচিমে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) চিকিৎসকের অবহেলায় এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় স্বজনরা বিক্ষুব্ধ হয়ে পড়লে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।


শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে শেবাচিম হাসপাতালে রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।


মৃত সুলতানা (৩২) উপজেলার চর কাউয়া এলাকার বাসিন্দা বসির খানের স্ত্রী।


প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে হাসপাতালের মহিলা সার্জারি ওয়ার্ডে সুলতানা নামে এক রোগীর মৃত্যু হলে স্বজনরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা ৫ম তলায় চিকিৎসকের রুমের সামনে গিয়ে জড়ো হন এবং গালাগাল করাসহ তৃতীয় তলার সেবিকার রুমের কাগজপত্র ফেলে দেন।


স্বজনদের অভিযোগ, চিকিৎসকদের বার বার বলার পরও তারা রোগীর যথাযথ চিকিৎসা করেননি। এমনকি তাকে গতরাতে অতিরিক্ত ব্যথানাশক ওষুধ দেয়া হয়।


মৃতের স্বজন (ভগ্নিপতি) জাহাঙ্গীর জানান, ২৭ আগস্ট বরিশালের হেমায়েত উদ্দিন ডায়াবেটিক হাসপাতালে সুলতানা (৩২) গর্ভবতী অবস্থায় ভর্তি হন। ওই দিনই হাসপাতালে সিজারের মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম দেন তিনি।


এরপর সেখান থেকে চলে যাওয়ার ৪-৫ দিনের মধ্যে সুলতানা হঠাৎ করে অসুস্থ বোধ করলে বরিশালের রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। যেখান থেকে ১৫ সেপ্টেম্বর বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি-৩ ইউনিটে ভর্তি করা হয়। আর চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮ টায় সুলতানার মৃত্যু হয়। কিন্তু গতকালও সুলতানা সুস্থ ছিল, হাঁটাচলা করেছে।


মৃতের স্বজন আজিজ জানান, সুলতানার শরীরে ইনফেকশন করেছে- এমনটা আমরা চিকিৎসকের কাছ থেকেই জেনেছি। এরপর চিকিৎসকরা তার শরীরে অস্ত্রপচারও করেন। সুলতানা সুস্থ হয়ে উঠছিল। কিন্তু হঠাৎ করেই সকালে তার মৃত্যু হয়। বারবার বলার পরও সুলতানার যথাযথ খোঁজ-খবর নেননি দায়িত্বরত চিকিৎসকরা।


তবে শেবাচিম হাসপাতালের চিকিৎসকদের মতে, এ রোগী আগে থেকেই সঙ্কটাপন্ন অবস্থায় ছিল। যথাযথ চিকিৎসার উদ্যোগ নেয়া হয়েছিল শেবাচিম হাসাপাতালে।


কোতোয়ালি মডেল থানার এসআই শাহ জালাল বলেন, রোগীর মৃত্যুকে কেন্দ্র করে স্বজনরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। পরে থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। স্বজনরা মরদেহ নিয়ে গেছেন, বর্তমানে হাসপাতালের পরিস্থিতি শান্ত রয়েছে।


বিবার্তা/এরশাদ/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com