খুলনায় মিমি হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫৬
খুলনায় মিমি হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনার খালিশপুরে শিশু আফসানা মিমি হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি দুই আসমির প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত। এ মামলার অপর চার আসামিকে খালাস দেয়া হয়েছে।


বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোহা. মহিদুজ্জামান এই রায় ঘোষণা করেন।


ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন, খালিশপুর থানার বাস্তহারা কলোনির আব্দুল কাদের হাওলাদারের ছেলে মো. বাবুল হাওলাদার ওরফে কালা বাবুল (৩৮) এবং একই কলোনির বাসিন্দা সাদেক হোসেনের ছেলে এমদাদ হোসেন (৩৭)।


এ মামলায় খালাস পাওয়া আসামিরা হলেন, মোজাফ্ফর আহমেদের ছেলে মো. আশা মিয়া (২২), মো. আব্দুল বাশার হাওলাদারের ছেলে মো. জাহাঙ্গীর আলি (২৪), ফজলুর রহমানের ছেলে মো. জাহিদুল ইসলাম ওরফে জাহিদ (৪০), আব্দুল মোতালেব হাওলাদারের ছেলে মো. নজরুল ইসলাম (৩৫)।


মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৫ নভেম্বর রাত ৭টার দিকে খালিশপুর থানাধিন বাস্তহারা কলোনীর বাসিন্দা মো. ইমাম হোসেনের ১৪বছরের শিশু কণ্যা আফসানা মিমি ২টাকা নিয়ে ঝাঁলমুড়ি কিনতে যায়। এরপর দীর্ঘক্ষণ পরও সে বাড়ি ফিরে না আসায় খোঁজা করে তার পরিবারের লোকজন।


অনেক খোঁজাখুজির পরও মিমিকে না পেয়ে রাতেই খালিশপুর থানায় জিডি করেন তার বাবা ইমাম হোসেন। পর দিন দুপুর ৩টার দিকে বাস্তহারা দিঘিতে মিমির লাশ পাওয়া যায়।


এঘটনায় ইমাম হোসেন খালিশপুর থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তবে ইমাম হোসেন মামলার এজহারে উল্লেখ করেন এলাকার কালা বাবুল, কাদের ও এমদাদসহ অনেকে তার মেয়েকে উত্যক্ত করতো।


এরপর ২০১০ সালের ২৩মার্চ মামলার তদন্ত কর্মকর্তা খালিশপুর থানার ওসি আবু মোকাদ্দেশ আলি ৬জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। সর্বশেষ বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে উক্ত আদেশ দেন আদালত।


রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট ফরিদ আহমেদ।


বিবার্তা/তুরান/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com