নড়াইলের চিত্রা নদীতে নৌকা বাইচে মানুষের ঢল
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫৫
নড়াইলের চিত্রা নদীতে নৌকা বাইচে মানুষের ঢল
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের চিত্রা নদীতে অনুষ্ঠিত হয়েছে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষে এসএম সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।


শনিবার বিকেল সাড়ে ৩টায় শেখ রাসেল সেতু এলাকায় বেলুন উড়িয়ে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।


উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে বক্তব্য দেন বিশেষ অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. জাফর উদ্দীন, অতিরিক্ত খুলনা বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্তকুমার পোদ্দার, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, এসএম সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু প্রমুখ।


প্রথমেই নারীদের প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় নারীদের চারটি নৌকা অংশ নেয়। এরপর শুরু হয় পুরুষদের নৌকা বাইচ প্রতিযোগিতা। নড়াইলসহ পার্শ্ববর্তী জেলা হতে আসা আটটি নৌকা এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।


প্রতিযোগিতায় নারী গ্রুপে প্রথম হয়েছে নড়াইল সদর উপজেলার মুশুড়ী গ্রামের উজ্জ্বল হালদারের গানের পাখি নৌকা, দ্বিতীয় হয়েছে সদর উপজেলার হাড়িগড়া গ্রামের পুতুল মজুমদারের চিত্রাকলি নৌকা এবং তৃতীয় হয়েছে হাড়িগড়া গ্রামের লিপিকার সবুজ সাথী নৌকা।


পুরুষ গ্রুপে প্রথম হয়েছে নড়াইল সদর উপজেলার তুলারামপুর ইউনিয়নের পেড়লী গ্রামের সোহেল রানার নৌকা, দ্বিতীয় হয়েছে খুলনার তেরখাদার দিদার মেম্বরের নৌকা এবং তৃতীয় হয়েছে মাগুরার আকরাম হোসেনের নৌকা।


প্রতিযোগিতা শেষে শহরের রূপগঞ্জ বাঁধাঘাটে বিজয়ীদের মাঝে অতিথিবৃন্দ পুরষ্কার বিতরণ করেন।


এদিকে নৌকা বাইচ দেখার জন্য শনিবার সকাল থেকেই নছিমন, করিমন, আলম সাধু, বাসসহ বিভিন্ন যানবাহনে নড়াইলসহ পার্শ্ববর্তী জেলার মানুষ আসতে শুরু করেন শিল্প এসএম সুলতানের শহর নড়াইলে।


দুপুরের পর থেকে পুরাতন ফেরিঘাটের শেখ রাসেল সেতু থেকে মাছিমদিয়ায় এসএম সুলতান সেতু পর্যন্ত চিত্রার দুপাড়ে নৌকা বাইচ দেখার জন্য অবস্থান নিতে শুরু করেন দর্শনার্থীরা। পুরুষের পাশাপাশি নারীরাও জটলা বেধে বিভিন্ন স্থানে অবস্থান নেন। অধীর আগ্রহে অপেক্ষা করতে থাকেন প্রতিবছরের মতো এবারও নৌকা বাইচ দেখার জন্য।


বিবার্তা/জহুরুল/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com