সিরাজগঞ্জে ৫ শতাধিক শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:২২
সিরাজগঞ্জে ৫ শতাধিক শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জের শিয়ালকোল আব্দুল্লাহ আল মাহমুদ মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজে উল্লাপাড়া উপজেলার বড়হর ডেফলবাড়ী গ্রামের বৃক্ষপ্রেমী আবুল হোসেনের ব্যক্তিগত উদ্যোগে ৫ শতাধিক শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে।


শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় জলপাই, কদবেল, জাম, বাদামী জামির, মেহগনি, আকাশমণি, বহেরা, হরতকি, নিম, কৃষ্ণচূড়া, কাঞ্চন, কড়ই, জারুলসহ বিভিন্ন প্রজাতির ৫ শতাধিক গাছের চারা বিতরণ করা হয়। এছাড়া প্রতিষ্ঠান প্রাঙ্গণে বৃক্ষরোপণ করা হয়েছে।


সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।


এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল্লাহ আল মাহমুদ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মাসুদ রানা অসীম, ম্যানেজিং কমিটির সভাপতি জামাল উদ্দীন তালুকদার, শিয়ালকোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম আজম তালুকদার বাবলু, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল মান্নান, আব্দুল্লাহ আল মাহমুদ স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক গোপাল চন্দ্র রায়, কলেজের সহকারী অধ্যাপক আব্দুল করিম খান, সহকারী অধ্যাপক নীহার রঞ্জন সরকার, প্রভাষক আব্দুল বাসেদ, প্রভাষক হাসান মোর্শেদ, সহকারী শিক্ষক শাহাদাত হোসেন, এবং সাংবাদিক স্বপন চন্দ্র দাশ ও অন্যান্য শিক্ষকবৃন্দ।


সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা ও টেকশই উন্নয়নের লক্ষে প্রতিটি বাড়ি, শিক্ষাপ্রতিষ্ঠান ও ফাকা স্থানে বৃক্ষরোপণ অত্যন্ত জরুরি। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের এবং পরবর্তী প্রজন্মের জন্য পরিবেশবান্ধব সবুজ বাংলাদেশ গড়তে বৃক্ষপ্রেমী আবুল হোসেনের মত প্রত্যেকেই গাছের চারা রোপণ করতে হবে।


বৃক্ষপ্রেমী আবুল হোসেন জানান, যেহেতু মানবজাতি ও প্রাণীকুলের বেঁচে থাকার সকল মৌলিক চাহিদা পূরণের প্রধান উৎস বৃক্ষ। এছাড়া জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলা, পরিবেশের ভারসাম্য রক্ষা ও সবুজ বাংলাদেশ গড়তে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। তাই ২০১০ সালে ‘সবুজ বৃক্ষ রোপণ করি, সবুজ সিরাজগঞ্জ জেলা গড়ি’ স্লোগানে ব্যক্তিগত উদ্যোগে আজীবন মেয়াদী বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচী চালিয়ে যাচ্ছি। সরকারসহ সকলের সার্বিক সুপরামর্শ পেলে ‘বৃক্ষ যার যার অক্সিজেন সবার’ স্লোগানে আজীবন সবুজ বৃক্ষরোপণ ও শাক সবজি বীজ এবং গাছের চারা বিতরণের মাধ্যমে বাংলাদেশকে সারা বিশ্বের রোল মডেল হিসেবে তুলে ধরতে চান সিরাজগঞ্জের বৃক্ষপ্রেমী আবুল হোসেন।


বিবার্তা/জিন্না/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com