আশুরা উপলক্ষে সিরাজগঞ্জে বৃক্ষরোপণ
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৯
আশুরা উপলক্ষে সিরাজগঞ্জে বৃক্ষরোপণ
আশুরা উপলক্ষে সিরাজগঞ্জে বৃক্ষরোপণ করছেন বৃক্ষপ্রেমী আবুল হোসেনসহ অন্যরা
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র আশুরা উপলক্ষে সিরাজগঞ্জ শহরের মালশাপাড়া কেন্দ্রীয় কবরস্থানে উল্লাপাড়া উপজেলার বড়হর ডেফলবাড়ী গ্রামের বৃক্ষপ্রেমী আবুল হোসেনের ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন প্রজাতির শতাধিক গাছ রোপণ করা হয়েছে।


সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তার সার্বিক পরামর্শক্রমে এ বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন হয়েছে।


সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।


এ সময় উপস্থিত ছিলেন- মালশাপাড়া কবরস্থান কমিটির কোষাধ্যক্ষ ও স্ক্যান সিমেন্টের সিরাজগঞ্জ জেলার পরিবেশক আবু বক্কার সিদ্দীক, সিরাজগঞ্জ পৌরসভার মেয়রের সিএ ও তরুণ উদ্যোক্তা মোমিন হাসান, সিরাজগঞ্জ জেলা মাদকমুক্ত সমাজ উন্নয়ন সংস্থার চেয়ারম্যান সালেহ আহমেদ আকন্দ সেতু, মালশাপাড়া আল জামিয়াতুল দারুল উলুম কওমি মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি নুরুননবী, সহকারী শিক্ষক মহসিন হোসেন, সাংবাদিক নাসিম আহমেদ রিয়াদ প্রমুখ।


বৃক্ষপ্রেমী আবুল হোসেন জানান, যেহেতু মানবজাতি ও প্রাণীকুলের বেঁচে থাকার মৌলিক চাহিদা পূরণের প্রধান উৎস বৃক্ষ। এছাড়া জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলা, পরিবেশের ভারসাম্য রক্ষা ও সবুজ বাংলাদেশ গড়তে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। তাই সরকারসহ সবার সার্বিক সহযোগিতা পেলে ২০১০ সালে গৃহীত আজীবন মেয়াদি বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচি চালিয়ে যাব।


এদিন সুপারি, কৃষ্ণচূড়া, মেহগনি, কড়ই, আকাশমণি, নিম, কাষ্ণন, কদবেল, জাম, অর্জুন, হরতকি, বহেরা, জারুল, বাদামি জামিরসহ বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করা হয়।


বিবার্তা/রিয়াদ/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com