তারেকসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩৪
তারেকসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।


সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য আকরাম হোসেন। এরপর আদালত তারেকসহ তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


মামলার অন্য আসামিরা হলেন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কওছর এম আহমেদ।


মামলার বিবরণীতে উল্লেখ করা হয়, লন্ডনের একটি অনুষ্ঠানের সংবাদ গত ১৯ আগস্ট এনটিভিতে ২ ও ৩নং বিবাদীর সহায়তায় প্রচারিত হয়। এতে দেখা যায়, ১নং বিবাদী তারেক রহমান বলছেন, তিনি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণা মানেন না। এছাড়া বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ এবং স্বাধীনতার ইতিহাস বিকৃত করে মানহানিকর কথাবার্তা বলেছেন।


তারেক আরো বলেন, সে সময়কার সরকার অবৈধ এবং বর্তমান সরকারও অবৈধ। বিবাদীগণ বঙ্গবন্ধু ও বর্তমান প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা বানোয়াট মানহানীকর বক্তব্য দিয়ে ৫০০ ও ৫০১ ধারায় অপরাধ করেছেন।


আদালত অভিযোগ আমলে নিয়ে তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


বাদীর আইনজীবী অ্যাডভোকেট নুরুল হুদা জানান, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে বিকৃতি ও মানহানিকর বক্তব্য দেয়ায় তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে মামলার পর আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন।


এদিকে তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়ের ও গ্রেফতারী পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি।


বিবার্তা/আবদাল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com