‘নারী শিক্ষা প্রসারে সবাইকে কাজ করতে হবে’
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৫
‘নারী শিক্ষা প্রসারে সবাইকে কাজ করতে হবে’
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান বলেছেন, নারী শিক্ষার প্রসারে সবাইকে একযোগে কাজ করে যেতে হবে। বর্তমান সরকার নারী শিক্ষার উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করার মধ্য দিয়ে আজকের নারী সমাজকে নিয়ে এসেছেন অর্থনীতির মুলধারায়। ফলে কর্মক্ষেত্র থেকে শুরু করে শিক্ষা, গবেষণা, উন্নয়ন, রাজনীতি এমনকি সামাজিক ক্ষেত্রে আজ নারীরা হয়ে উঠেছে শক্তি হিসেবে।


রবিবার (৮ সেপ্টেম্বর) নগরীর উপশহরস্থ সিলেট মেট্রোসিটি উইমেন্স কলেজ মিলনায়তনে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী আলহাজ্ব মুসলেহ উদ্দিন খানের সভাপতিত্বে কলেজের পৌরণীতির সিনিয়র প্রভাষক মাজহারুল ইসলাম চৌধুরী সালমানের সঞ্চালনায় একাদশ শ্রেণির শিক্ষার্থী তাকিয়ার কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠান।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক বিজয়ের কণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক জে.এ কাজল খান।


মুসলেহ উদ্দিন খান বলেন, সিলেটে নারী শিক্ষার অগ্রগতিতে মেট্রোসিটি উইমেন্স কলেজ অতি অল্প সময়ে একটি মানসম্পন্ন প্রতিষ্ঠানে প্রতিষ্ঠিত হয়েছে। এ কলেজের ফলাফল অত্যন্ত সন্তোষজনক। তিনি ফলাফলের ধারবাহিকতা ধরে রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।


শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ আহমদ সালেহ বিন মালিক। শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজের প্রথম ব্যাচের শিক্ষার্থী ও কলেজের প্রশাসনিক কর্মকর্তা সৈয়দা রহমান স্মৃতি।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের কো-অর্ডিনেটর ও সিনিয়র প্রভাষক মো: আলাউদ্দিন আলাল, প্রভাষক শফি উদ্দিন, মোস্তফা শাহাদাত আদনান, বুরহান উদ্দিন রব্বানী ও আল আমিন।


বিবার্তা/প্রতিনিধি/খলিল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com