এবার রওশনের বিরুদ্ধে ঝাড়ু মিছিল
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪১
এবার রওশনের বিরুদ্ধে ঝাড়ু মিছিল
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদের বিরুদ্ধে রংপুরে ঝাড়ু মিছিল করেছেন দলটির নেতা-কর্মীরা। জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান ও এরশাদের ছোট ভাই জিএম কাদেরের সাথে চেয়ারম্যান পদ নিয়ে সৃষ্ট দ্বন্দ্বের জেরে রিওশনের বিরুদ্ধে এ মিছিল করেন নেতা-কর্মীরা।


শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকালে জাতীয় পার্টির রংপুর শহীদ মোবারক সরণি কার্যালয়ের সামনে জাতীয় মহিলা পার্টির নেতা-কর্মীরা এ ঝাড়ু মিছিল করেন।


বেশ কিছুদিন ধরে জাতীয় পার্টির চেয়ারম্যানের পদ নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছে। এই বিরোধের সূত্রপাত জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হিসেবে জিএম কাদেরকে ঘোষণা দেয়ার জন্য দলের পক্ষে সংখ্যাগরিষ্ঠ সংসদ সদস্য স্পিকারকে চিঠি দেয়াকে কেন্দ্র করে।


ওই দাবির বিপক্ষে স্পিকারকে রওশন এরশাদের পক্ষে পাল্টা চিঠি দেয়া হলে দলের চেয়ারম্যান পদ নিয়ে বিরোধ তীব্র আকার ধারণ করে। এ অবস্থায় দল ভাঙনের আশঙ্কায় বিচলিত ও ক্ষুব্ধ জাতীয় পার্টির ‘দুর্গ’ রংপুরের নেতাকর্মীরা।


এর বহিঃপ্রকাশ ঘটেছে শুক্রবার (৬ সেপ্টেম্বর) রংপুরে। জাতীয় মহিলা পার্টির নেতাকর্মীরা জড়ো হয়ে রওশন এরশাদের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেন।


এর আগে লালমনিরহাটে রওশন এরশাদকে অবাঞ্ছিত ঘোষণা করে তার কুশপুত্তলিকা দাহ করেছে লালমনিরহাট জেলা জাতীয় পার্টির নেতা-কর্মীরা।


বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় লালমনিরহাট শহরের আলোরুপা মোড়ে জেলা জাপা কার্যালয়ের সামনে বিক্ষুব্ধ নেতাকর্মীরা রওশন এরশাদের কুশপুত্তলিকা দাহ করে।


লালমনিরহাট জেলা জাপার সদস্য সচিব সেকেন্দার আলী জানান, জাতীয় পার্টির সদ্যপ্রায়ত চেয়ারম্যান এইচএম এরশাদ মৃত্যুর আগে তার ছোট ভাই জাপার কো-চেয়ারম্যান জিএম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করে যান। সেই থেকে দলকে সুসংগঠিত করতে নিরলস ভাবে কাজ করছেন তিনি। কিন্তু বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাজধানীতে এক সংবাদ সম্মেলন করে রওশন এরশাদ গঠনতন্ত্র বহির্ভূতভাবে নিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান ও মশিউর রহমান রাঙ্গাকে মহাসচিব ঘোষণা করেন।


রওশন এরশাদের এমন ঘোষণায় লালমনিরহাট জেলা জাতীয় পার্টির নেতা-কর্মীরা বিক্ষুব্ধ হয়ে জেলা জাপা কার্যালয়ের সামনে রওশন এরশাদের কুশপুত্তলিকা দাহ করে ‘রওশনের দুই গালে জুতা মারো তালে তালে’ বলে শ্লোগান দেন।


পরে সন্ধ্যায় জেলা জাপা কার্যালয়ে সংবাদ সম্মেলন করে রওশন এরশাদকে জাতীয় পার্টি থেকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।


বিবার্তা/আবদাল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com