কালীগঞ্জে
বাস চালককে পেটালেন অ্যাসিল্যান্ডের চালক, অবরোধ
প্রকাশ : ২৭ আগস্ট ২০১৯, ১৮:২২
বাস চালককে পেটালেন অ্যাসিল্যান্ডের চালক, অবরোধ
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের কালীগঞ্জে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গাড়ির চালক নিয়ামুল ইসলামের বিরুদ্ধে বাস চালককে মারধরের অভিযোগ উঠেছে।


এ ঘটনায় মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে অ্যাসিল্যান্ডের গাড়ি চালকের বিচারের দাবিতে বুড়িমারী-ঢাকা মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে বিচারের আশ্বাস পেলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।


আহত বাস চালক আতাউর রহমান হাতীবান্ধা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এর আগে সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় জেলার ভোটমারী রেল গেট এলাকায় এ ঘটনা ঘটে।


আহত বাস চালক আতাউর রহমান পার্শ্ববর্তী পাটগ্রাম উপজেলার থানা পাড়া এলাকার অফুর উদ্দিনের ছেলে বলে জানা গেছে।


ঘটনাটি নিয়ে কালীগঞ্জের অ্যাসিল্যান্ডের কোনো বক্তব্য পাওয়া না যায়নি।


স্থানীয় শ্রমিকরা জানান, ওই এলাকায় একটি সড়ক দুর্ঘটনার কারণে যানজট সৃষ্টি হয়। এ সময় লালমনিরহাট থেকে বুড়িমারী গামী কেবি পরিবহন নামে এক লোকাল বাসের চালক আতাউর রহমান তার বাসটি যানজটের মধ্য দিয়ে নিয়ে আসতে চেষ্টা করেন।


এ সময় কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গাড়ীতে ধাক্কা লাগে। এতে ক্ষিপ্ত হয়ে অ্যাসিল্যান্ডের গাড়ি চালক নিয়ামুল ইসলাম কেবি পরিবহনের চালক আতাউর রহমানকে বেধরক মারধর করেন। ওই সময় অ্যাসিল্যান্ড আবু সাঈদ গাড়িতে ছিলেন না। তবে গাড়িতে কয়েকজন পিয়ন ছিলেন।


পরে আহত চালক আতাউর রহমানকে স্থানীয়রা উদ্ধার করে হাতীবান্ধা হাসপাতালে ভর্তি করায়। এ ঘটনার প্রতিবাদে এবং অ্যাসিল্যান্ডের গাড়ি চালকের বিচারের দাবিতে সোমবার রাতে বুড়িমারী-ঢাকা মহাসড়কের হাতীবান্ধা শহরে সড়ক অবরোধ করলেও মঙ্গলবার দুপুরেও বুড়িমারী-ঢাকা মহাসড়কের হাতীবান্ধা শহরে সড়ক অবরোধ করে বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক উপস্থিত হয়ে বিচারের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।


হাতীবান্ধা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হক ভুট্ট জানান, মঙ্গলবার (২৭ আগস্ট) সন্ধ্যার মধ্যে যদি আইনগত ব্যবস্থা গ্রহণ করা না হয় তাহলে আমরা আবারও বুড়িমারী-ঢাকা মহাসড়ক অবরোধ করে সকল প্রকার যান চলাচল বন্ধ করে দিব। এর পরেও কোন ব্যবস্থা না হলে আমরা বৃহত্তম আন্দোলনে যাবো।


এ বিষয়ে একাধিক বার যোগাযোগ করা হলেও কালীগঞ্জের অ্যাসিল্যান্ড আবু সাঈদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।


তবে তার গাড়ি চালক নিয়ামুল ইসলাম বলেন, কালীগঞ্জ ইউএনওর নির্দেশে কয়েকজন পিয়নসহ ভোটমারী এলাকায় বালু উত্তোলণের খোঁজ খবর নিতে যাই। গাড়িতে অ্যাসিল্যান্ড ছিলেন না। এ সময় কেবি পরিবহন আমার গাড়িকে ধাক্কা দিলে গাড়ির বেশ ক্ষয় ক্ষতি হয়েছে।


হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক জানান, শ্রমিকদের অভিযোগ কালীগঞ্জের অ্যাসিল্যান্ড আবু সাঈদের গাড়ি চালক নিয়ামুল ইসলাম একটি লোকাল বাসের চালককে মারধর করেছে। এ ঘটনায় শ্রমিকরা সড়ক অবরোধ করেন। তবে তাদের বিচারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।


কালীগঞ্জের ইউএনও রবিউল হাসান জানান, আমি শুনেছি কালীগঞ্জের অ্যাসিল্যান্ডের গাড়ি চালকের সাথে কেবি পরিবহনের চালকের মধ্যে কথা কাটাকাটি হয়েছে। অ্যাসিল্যান্ডের গাড়ির কোনো ক্ষয়-ক্ষতি হয়নি। তারপরও আমি শ্রমিকদের অভিযোগ করতে বলেছি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করব।


হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন জানান, কালীগঞ্জের অ্যাসিল্যান্ডের সাথে আমার কথা হয়েছে। তার গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বাসের চালককে মারধর করা হয়নি বলে অ্যাসিল্যান্ড আমাকে জানিয়েছে।


বিবার্তা/জিন্না/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com