খুলনায় ইউপি চেয়ারম্যানের ফাঁসির দাবিতে মানববন্ধন
প্রকাশ : ২২ আগস্ট ২০১৯, ১৪:৫৪
খুলনায় ইউপি চেয়ারম্যানের ফাঁসির দাবিতে মানববন্ধন
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনার তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম দ্বীন ইসলামের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।


বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর ১২ টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে চেয়ারম্যানের ফাঁসির দাবিতে মানববন্ধন করে এলাকাবাসী। মানববন্ধন শেষে একটি মিছিল নিয়ে তার জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে।


মানববন্ধনে বক্তারা বলেন, এলাকায় নিজের আধিপত্য বিস্তার ও রাজনৈতিক প্রতিহিংসায় চেয়ারম্যান এস এম দ্বীন ইসলাম নাঈমকে হত্যার পরিকল্পনা তৈরি করেছিল। এলাকায় তার পালিত সন্ত্রাস বাহিনী থাকায় কেউ তার অপকর্মের বিরুদ্ধে কথা বলতে পারে না। তার অপকর্মের বিরুদ্ধে কথা বলতে গেলে সবাইকে মারধর ও লাঞ্চিতের শিকার হতে হয়। বছরের পর বছর তিনি এলাকার মানুষদের কে জিম্মি করে রেখেছেন। তার বিরোধীটা করলে হামলা মামলার শিকার হতে হয়। এমনকি বাড়িঘর ছাড়া করেছেন তিনি অসংখ্য পরিবারকে। নাঈমের পরিবার তার অপকর্মের বিরোধিতা করায় তাকে পরিকল্পিত ভাবে তিনি হত্যা করেছেন।


মানববন্ধনে বক্তারা আরো বলেন, সব সময় ক্ষমতাসীন দলের সাথে থাকে চেয়ারম্যান দ্বীন ইসলাম। এর আগে জাতীয় পার্টি ও বিএনপির সক্রিয় নেতা ছিল সে। সে ছাগলাদাহ ইউনিয়ন বিএনপির সভাপতিও ছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে চেয়ারম্যান এস এম দ্বীন ইসলাম আওয়ামী লীগে যোগ দেয়। তার পর থেকে সে এলাকায় অধিপত্য বিস্তার করতে সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকতা শুরু করে। টেন্ডারবাজী, চাঁদাবাজি, জমিদখল তার আয়ের মূল উৎস। তার কারণে দিনের বেলায়ও এলাকায় সাধারণ মানুষ ভীত থাকে। মানববন্ধনে বক্তারা এই হত্যাকাণ্ডে জড়িত চেয়ারম্যান এস এম দ্বীন ইসলামসহ সকল অপরাধীর ফাঁসির দাবি করেন।


এ সময় উপস্থিত ছিলেন, খুলনা জেলা ছাত্রলীগের সাবেক সদস্য কাজী তরিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান শেখ নাসির উদ্দিন, বীর মুক্তিযোদ্বা অবঃ কাস্টমস কর্মকর্তা শেখ মনিরুজ্জামান মনি, ছাগলাদাহ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক কাজী সুমন কাচা, আওয়ামী লীগ নেতা ও সাবেক মেম্বার জামশেদ সরদার, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলু, ইউপি সদস্য আজাদ, আওয়ামী লীগ নেতা লস্কর মনিরুজ্জামানসহ তেরখাদা উপজেলার সাধারণ মানুষেরা।


উল্লেখ্য, ৭ আগস্ট রাত সাড়ে ৩টার দিকে খুলনার তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়নের পহরডাঙ্গা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নাঈম শেখ নামের এক যুবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গুরুতর আহত হন নাঈমের বাবা হিরু শেখ (৫৫)। এ ঘটনায় পরদিন ৮ আগস্ট নিহতের মা মাফুজা বেগম বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে তেরখাদা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মঙ্গলবার (২০ আগস্ট) নাঈম হত্যায় মূল পরিকল্পনাকারী ও অর্থ জোগানের অভিযোগে ছাগলাদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম দ্বীন ইসলামকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।


বিবার্তা/তুরান/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com