তিমির ধাক্কায় জাহাজের ৮০ যাত্রী আহত
প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ১৬:৫৬
তিমির ধাক্কায় জাহাজের ৮০ যাত্রী আহত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাপানে সাগরে জাহাজে সাথে তিমি মাছের সাথে ধাক্কা লেগে অন্তত ৮০ জন যাত্রী আহত হয়েছেন


শনিবার নীগাটা বন্দর থেকে দ্রুত গতি সম্পন্ন হাইড্রোফয়েল জাহাজটি স্যাদো আইল্যান্ডে ফিরছিল। এই গিংগা ফেরি সার্ভিসটি পরিচালনা করে স্যাদো স্টিম শিপ কোম্পানি।


স্থানীয় সংবাদ মাধ্যমকে জাহাজটির একজন যাত্রী বলেছেন, সামনের সিটের সাথে গিয়ে আমার ঠোঁটে আঘাত লাগে। আশেপাশের সব যাত্রীই তখন ব্যথায় কাতরাচ্ছিল। জাহাজটি জেট ইঞ্জিনের সাহায্যে ঘণ্টায় ৮০ কিলোমিটার গতিতে চলতে পারে। তিমির সাথে সংঘর্ষে জাহাজটির হাইড্রোফয়েল উইং এর একটি ক্ষতিগ্রস্ত হয়েছে।


তারা জানিয়েছে, ঘটনাটির পর নিজে থেকেই জাহাজটি তার গন্তব্যে পৌছাতে সক্ষম হয়। তবে এটি নির্ধারিত সময়ের চেয়ে এক ঘণ্টা দেরি হয়েছে। দুর্ঘটনায় আহতদের হাসপাতালে নেয়া হয়েছে।


কোস্ট গার্ড বলছে, তাদের মধ্যে অন্তত ১৩ জন গুরুতর আঘাত পেয়েছে। দুর্ঘটনায় সময় জাহাজে ২১২ জন যাত্রী এবং চারজন ক্রু ছিলেন।


জাহাজটির চালক বলছেন, সমুদ্রযানটি কোনো একটা কিছুকে আঘাত করে, যার ফলে জাহাজের স্টার্নে ১৫ সেন্টিমিটারের ছয় ইঞ্চি একটি ফাটল তৈরি হয়।


জাতীয় গণমাধ্যম এনএইচকে একজন মেরিন এক্সপার্টের বরাত দিয়ে বলছে, ক্ষতির পরিমাণ দেখে মনে হচ্ছে জাহাজটির একটি তিমির সাথে ধাক্কা লেগেছিল।


এক বিবৃতিতে, জাহাজ চালক যাত্রীদের কাছে ক্ষমা প্রার্থনা করে বলেছেন যে জাহাজটির কোনো একটি সামুদ্রিক জীবের সাথে সংঘর্ষ ঘটেছে।


বছরের এ সময়টিতে জাপান সাগরের এই অঞ্চলে মিঙ্কি এবং হাম্পব্যাক জাতের তিমি ঘনঘন যাতায়াত করে। সূত্র: বিবিসি


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com