অর্ধেক পৃথিবী ঘুরে প্রেমিককে প্রথম দেখা
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ১৭:০১
অর্ধেক পৃথিবী ঘুরে প্রেমিককে প্রথম দেখা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কয়েক বছরের প্রেম, কিন্তু এ পর্যন্ত কেউ কাউকে সামনাসামনি দেখেনি। কত আর সহ্য হয় এ দীর্ঘ অদর্শন! অবশেষে ব্যাকুল প্রেমিকা একদিন সিদ্ধান্ত নিলো, সে এবার তার মনের মানুষটির মুখোমুখি হবেই। যেই কথা সেই কাজ! মেয়েটি অর্ধেক পৃথিবী অর্থাৎ ৫,৮০২ মাইল পথ পাড়ি দিয়ে হাজির হলো প্রেমিক সন্নিধানে। দেখিয়ে দিল, প্রেম কোনো দূরত্বই মানে না।


এ আধুনিক রূপকথার একটি ভিডিও সম্প্রতি ইন্টারনেটে ভাইরাল হয়েছে।


এ কাহিনীর নায়িকাটি লিথুয়ানিয়ান কন্যা। নাম ভিকাচকা ছায়া রাদাভিচিকুতে। আর নায়কপ্রবর হলেন ফিলিপাইনের; ইউজেনি গালাং। ইউজেনি ২০১৭ সালের মে মাসে ভিকাচকাকে একটি ম্যাসেজ পাঠান ইনস্টাগ্রামে; শুধু একটি শব্দ - ''হাই!'' সেখান থেকেই শুরু। প্রথমে নিয়মিত এবং পরে প্রতিদিন কমপক্ষে একবার আলাপ।


দেখা নেই, সাক্ষাৎ নেই, কেবল আলাপে কি আর মন ভরে! কিন্তু তারও যে উপায় নেই! মাঝখানে স্থল ও সমুদ্র মিলিয়ে ৫,৮০২ মাইলের ব্যবধান। অবশেষে বেপরোয়া মেয়েটি একদিন ফিলিপাইনের পথে উড়োজাহাজে চড়েই বসলো। সেখানে বসেও দু'জনের অন্তহীন কথাবার্তা চলতেই থাকলো, চলতেই থাকলো। কথা শেষ না-হলেও একপর্যায়ে উড়োজাহাজের যাত্রা শেষ হলো। ভিকাচকা নেমে এলো উড়োজাহাজ থেকে। বিমানবন্দরে অপেক্ষায় ছিল ইউজেনি। মিলন হলো চার চোখের।


ইউজেনি তার পরিবারের সাথে পরিচয় করিয়ে দিল ভিকাচকার। তারপর দু'জনে মিলে ফিলিপাইনের অনেক পর্যটনস্পটে বেড়াতে গেল। ভিকাচকা ফেসবুকে তা নিয়ে অনেক পোস্ট ও ছবি দিল। সেসব হলো ভাইরাল। দুনিয়াজুড়ে নেটিজেনরা জানলো একটি আধুনিক রুপকথা।


তারপর? প্রিয় পাঠক, তারপর কী তা আপনাদেরই কল্পনা করে নিতে হবে। কারণ, এ খবরের উৎস ''ফিলিপিনো টাইমস'' নিজেই এ বিষয়ে নীরব।


বিবার্তা/হুমায়ুন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com