তিনি যেন নারী ‘শার্লক হোমস’
প্রকাশ : ০১ নভেম্বর ২০১৮, ২২:২০
তিনি যেন নারী ‘শার্লক হোমস’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বসেরা গোয়েন্দা চরিত্র ‘শার্লক হোমস’ সম্পর্কে কমবেশি সবাই জানেন। তবে ওই বইয়ে যা লেখা আছে তা বাস্তবে মেলা ভার। কিন্তু কল্পনা যে মাঝেমধ্যে সত্য তা সেটা আবার প্রমাণ করছেন এক নারী গোয়েন্দা।


ছয় মাস গৃহপরিচারিকা সেজে খুনের কিনারা করেন তিনি। তার নাম রজনী। এই নারী গোয়েন্দা এ পর্যন্ত সমাধান করেছেন প্রায় ৮০ হাজার মামলা।


খুন হয়েছেন বাবা-ছেলে। বেঁচে আছেন একমাত্র গৃহকর্ত্রী। খুনের কোনও সূত্রই পেল না পুলিশ। কিছুদিন পর কাজে যোগ দিলেন এক পরিচারিকা। দুই নারী মিলে ভালোই চলছিল।


কিন্তু হঠাৎ করেই একদিন নিঃশব্দ ঘরে পরিচারিকার শরীরে লুকানো ক্যাসেট রেকর্ডারের শব্দ। ওই শব্দ বুঝতে পেরেই গৃহকর্ত্রী তাকে বন্দি করে দেন। একদিন ছুরি দিয়ে দড়ি কেটে বাইরে বেরিয়ে সেই খুনের কিনারা করেন। ভাড়াটে খুনি দিয়ে গৃহকর্তা ও ছেলেকে খুন করিয়েছিলেন ওই গৃহকর্ত্রী।


ভারতের মহারাষ্ট্রের বাসিন্দা রজনী। বয়স প্রায় ৫০ বছর। যিনি নিজেকে ‘দেশি শার্লক’বলতেই বেশি পছন্দ করেন। সম্প্রতি ফেসবুকের একটি পেজে নিজের জীবনকাহিনী শেয়ার করেছেন।


রজনীর দাবি, তিনি ছোট-বড় মিলিয়ে এ পর্যন্ত প্রায় ৮০ হাজার মামলা সমাধান করেছেন। ২২ বছর বয়সে কলেজে পড়ার সময় তিনি এক চুরির রহস্য উদঘাটন করতে গিয়ে গোয়েন্দা জীবনে নাম লেখান।


বিবার্তা/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com