রাস্তা গলে গাড়ির চাকায় লেপ্টে যাচ্ছে পিচ!
প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ১৬:৩০
রাস্তা গলে গাড়ির চাকায় লেপ্টে যাচ্ছে পিচ!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের একটি রাস্তায় হঠাৎ করেই গলে যেতে শুরু করেছে বিটুমিন। গলিত বিটুমিনের কারণে উঠে আসা পিচ টায়ারে লেপ্টে যাওয়ায় অনেক চালক তাদের গাড়ি রাস্তায় ফেলে যেতে বাধ্য হয়েছেন।


এবিসি নিউজ জানিয়েছে, মঙ্গলবারের এ ঘটনায় সর্বোচ্চ ৫০ জন চালক ও যাত্রীকে ক্ষতিপূরণ দেয়া লাগতে পারে। যে সড়কে গাড়িগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে সেটি কেয়ার্নস শহরের দক্ষিণে আথারটন টেবলল্যান্ডসে অবস্থিত।


অভাবিত এ ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন স্থানীয় মেয়র জো পারোনেলা। তিনি বলেন, আমি এরকমটা কখনই দেখিনি। যখন গতকাল থেকে এ ধরনের খবর আসা শুরু হল, তা ছিল অবিশ্বাস্য।


আবহাওয়ার পরিবর্তনজনিত কারণে রাস্তাটি ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় এক বাসিন্দা জানান, কয়েকদিনের ঠাণ্ডা ও বৃষ্টির পর হঠাৎ গরমের কারণে আলকাতরা ও পিচের বড় বড় টুকরা গাড়িগুলোর সঙ্গে লেপ্টে যাচ্ছে।


তিনি বলেন, সপ্তাহখানেক দমকা বাতাসের পর যখনই সূর্য দেখা দিল, তার পর থেকেই পিচ উঠে যাওয়া শুরু করল।


এর ফলে অনেক গাড়িরই টায়ার বদলাতে হবে। উঠে আসা পিচ গাড়িগুলোর বাম্পার বার ও প্যানেলেরও ক্ষতি করেছে। ক্ষতিগ্রস্ত গাড়ির চালকদের ক্ষতিপূরণ দেয়া হবে বলে জানিয়েছে কুইন্সল্যান্ডের পরিবহন ও প্রধান সড়ক কর্তৃপক্ষ।


এসব ঘটনার পর সড়ক পরিবহন ও প্রধান সড়ক অধিদফতর মালানদা মিল্লা মিল্লা সড়কটি বন্ধ করে দিতে বাধ্য হয়েছে। অভিযোগ আসার পর সড়কটি জরুরি ভিত্তিতে সংস্কারের কাজ হাতে নেয়া হয়েছে।


মোটরচালক ব্রিজিট ড্যালিই জানান, তার গাড়ির টায়ার বিটুমিনে ঢেকে গেছে। তার ভাষ্যমতে, তিনি খুবই আতঙ্কিত হয়ে পড়েছিলেন। তার গাড়ির চারটি চাকার ওপর বিটুমিনের তিন ইঞ্চি আস্তরণ পড়ে গেছে।


তিনি বলেন, সেখানে আরো অনেক লোক ছিলেন, যারা গাড়ি রাস্তায় দাঁড় করিয়ে রেখেছিলেন। তারা বিশ্বাসই করতে পারছিলেন না যে এমন ঘটনাও ঘটতে পারে।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com