একই শহরে চার ঘণ্টা অন্তর ৭৫ সড়ক দুর্ঘটনা!
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ১৬:০৮
একই শহরে চার ঘণ্টা অন্তর ৭৫ সড়ক দুর্ঘটনা!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চার ঘণ্টায় একই শহরে ৭৫ সড়ক দুর্ঘটনা! একি! কোন শহরে? হ্যাঁ, ঘটনা সত্যিই। কানাডার আলবার্টা প্রদেশের রাজধানী এডমনটন। সেখানে চার ঘণ্টায় ৭৫ টি দুর্ঘটনা ঘটেছে। তীব্র ঠাণ্ডা এবং তুষারপাতে পিচ্ছিল রাস্তার কারণেই এসব দুর্ঘটনা ঘটেছে।


বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত সেখানকার সড়কে ৭৫টি দুর্ঘটনা ঘটেছে। এর মধ্যে পাঁচটি দুর্ঘটনাতেই অনেকে আহত হয়েছেন। বাকি ৭০টি দুর্ঘটনায় কেউ আহত না হলেও আর্থিক ক্ষয়ক্ষতির শিকার হয়েছেন।


আলবার্টার বেশিরভাগ অঞ্চলের জন্য সকাল ৭টায় সতর্কতা সঙ্কেত ছিলো। তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল মাইনাস ২৭ ডিগ্রি সেলসিয়াস। তবে কানাডার সংবাদমাধ্যম গ্লোবাল নিউজ জানিয়েছে, তাপমাত্রা আরো কম (মাইনাস ৩১ সে.) ছিল। সঙ্গে ঠাণ্ডা বাতাসও বইছিল।


বৃহস্পতিবার সকাল থেকেই ঘণ্টায় ঘণ্টায় সড়ক দুর্ঘটনার খবর আসতে থাকে। শেষ পর্যন্ত বাধ্য হয়ে, সড়কে গাড়ি নিয়ে চলাচলের ক্ষেত্রে সতর্ক করে দেয় এডমন্টনের পুলিশ। গাড়ি নিয়ে প্রতিযোগিতায় না নেমে ধৈর্য ও পরিকল্পনা করে এবং ধীরগতিতে গাড়ি চালাতে বলা হয়।


বৃহস্পতিবার সকাল ৬টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত মোট ১৯১টি দুর্ঘটনার কথা এডমন্ডন পুলিশের খাতায় রেকর্ড করা হয়েছে। এর মধ্যে ১০টি দুর্ঘটনা একটির সঙ্গে আরেকটি গাড়ির ধাক্কা লাগায় হয়েছে। ১১টি দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটেছে। বাকি ১৭০টি দুর্ঘটনার ক্ষেত্রে আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com