কাজ করতে না পেরে তালাক মামলা
প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৭, ১৯:৩৩
কাজ করতে না পেরে তালাক মামলা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কল্পনা করুন তো, একজন স্বামী খুশিমনে তার বৌয়ের জন্য রান্না করছে, ঘরদোর ঝাড়ামোছা করছে। কাপড়চোপড় ধুচ্ছে, ইস্ত্রি করছে, আবার নিজের যে কাজ তাও করছে। মোটের ওপর বৌকে ঘরের কোনো কাজেই হাত দিতে হচ্ছে না। এমনটি হলে যে কোনো নারীই বলবেন, আহা, কী ভাগ্যবতী মেয়ে!


এমন অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে মিশরের ২৮ বছর বয়সী গৃহবধূ সামার এম-এর জীবনে, কিন্তু তিনি তাতে খুশি তো ননই বরং অসুখী। এবং তার অসন্তুষ্টির মাত্রা এতোই বেশি যে, বিয়ের মাত্র দু' সপ্তাহের মাথায় তিনি আদালতে বিয়েবিচ্ছেদের মামলা ঠুকে দেন।


সামার জানান যে তাঁর স্বামী একজন ব্যবসায়ী। তার একটি কাপড়ের দোকান রয়েছে। তিনি সেই ব্যবসাও ঠিকঠাকমতো করছেন। এদিকে আবার ঘরের সব কাজও নিজেই করছেন - রান্নাবান্না, কাপড় ধোয়া, ঘরবাড়ি পরিষ্কার করা, কাপড় ইস্ত্রী করা - সবই।


বৌ বেচারী তাহলে আর কী করে! সে বসে থাকতে-থাকতে ক্লান্ত হয়ে গেল। আর সহ্য করতে না পেরে সে সোজা চলে গেল আদালতে। অভিযোগ আনলো, ''আমার স্বামী আমাকে বাড়ির কোনো কাজ করার স্বাধীনতা দেয়নি। এ বাড়িতে আমার অবস্থা হচ্ছে হোটেলের গেস্টের মতো।''


সামার আরো অভিযোগ করেন, ''এ বাড়িতে সে (স্বামী) যেন একজন মেয়েমানুষ। তার সঙ্গে জীবন কাটাতে আমার ঘেন্না হচ্ছে।'' সূত্র : খালিজ টাইমস


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com