রহস্যে ঘেরা যার অবসর
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ১৬:৩৫
রহস্যে ঘেরা যার অবসর
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপ শেষেই রঙিন জার্সিকে বিদায় জানাবেন কিন্তু মাঝপথে নিলেন ইউটার্ন। বলেছিলেন ভারতের বিপক্ষে দেশের মাটিতে তিন ভার্সনেই খেলতে চান। তখন সকলেই মনে করেছিলেন হয়ত নিজ দেশে অবসর নিতে চান বলে এমনটা করেছেন। কিন্তু টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ শেষ হয়ে গেলেও এখনো অবসরের ঘোষণা দেননি। তাই রহস্যময় হয়ে রইলো তার অবসর ঘোষণা।


ধারাভাষ্যকাররাও গতকালের ম্যাচেকে তার শেষ ম্যাচ ধরে নিয়ে কথা বলছিলেন। দুর্দান্ত খেলে আউট হওয়ার পর ব্যাট আর হেলমেট একসঙ্গে তুলে দর্শকদের অভিভাবদনের যে জবাব দিলেন তাতেও বিদায়ী আমেজ ছিল।


কিন্তু ম্যাচ শেষ হওয়ার কিছু সময় পরে উইন্ডিজ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটারে পোস্ট করা এক ভিডিওতে মারকুটে ব্যাটসম্যান সাফ জানিয়ে দেন, আমি তো অবসরের ঘোষণা দেইনি। হাসিমুখে জানান, পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত উইন্ডিজের হয়ে খেলা চালিয়ে যাবেন। সুতরাং মাঠে আরও কিছুদিন ছড়ি ঘোরোবেন ক্রিস গেইল।


এর আগে সম্ভাব্য এই বিদায়ী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ হারলেও গেইল খেলেছেন দুর্দান্ত। ৪১ বলে ৭২ রানের ইনিংস খেলেছেন এই কিংবদন্তিতুল্য ওপেনার। ক্যারিবীয় ক্রিকেটের ইতিহাসে ব্রায়ান লারার পর সবচেয়ে জনপ্রিয় এবং প্রভাবশালী ব্যাটসম্যান ক্রিস গেইল।


আগের দিন পরেছিলেন ৩০০ নম্বর জার্সি। সেটি ছিল ক্যারিয়ারের তিনশতম ওয়ানডে। গতকাল পরলেন ৩০১ নম্বর।


ক্যারিয়ারের শেষ বেলায়ও ২২ গজে সেই একইরকম উত্তাপ দেখা গেল গেইলের ব্যাটে। ভারতের বোলারদের নাস্তানাবুদ করে ৪১ বলে করেন ৭২ রান। তাতে বৃষ্টিতে ৩৫ ওভারে নেমে আসা ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৭ উইকেটে ২৪০ রান। লক্ষ্য তাড়া করতে নেমে বিরাট কোহলি বরাবরই অসাধারণ। ক্যারিয়ারের ৪৩তম ওয়ানডে সেঞ্চুরি হাঁকিয়ে ভারতকে অনায়াস জয় এনে দিয়েছেন কোহলি। ম্লান করেছেন গেইলের শেষ ম্যাচ। ৬ উইকেটে তৃতীয় ওয়ানডে জিতে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া।


টি-টোয়েন্টি, ওয়ানডের পর দুই দল টেস্ট খেলতে নামবে এক সপ্তাহ পরে। ২২ আগস্ট প্রথম টেস্ট অ্যান্টিগায়।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com