কাশ্মীর নিয়ে মুখ খুললেন সরফরাজ আহমেদ
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৯, ১৬:৩০
কাশ্মীর নিয়ে মুখ খুললেন সরফরাজ আহমেদ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঈদের আগেই বিশেষায়িত সকল সুবিধা বাতিল ও যোগাযোগ বিচ্ছিন্ন করে নিজেদের অংশের কাশ্মীরকে বেশ চাপের মুখে ফেলেছে ভারত। এমন পরিস্থিতিতে অনেকেই তাদের পাশে দাঁড়িয়েছে। সবার আগে দাঁড়িয়েছে পাকিস্তান।


এবার কাশ্মীরিদের পাশে গোটা পাকিস্তানেরই থাকার কথা জানিয়েছেন দেশটির জাতীয় ক্রিকেদ দলের অধিনায়ক সরফরাজ আহমেদ। ৩৭০ ধারা রদের পর থেকেই ভারত-পাক সম্পর্ক প্রায় তলানিতে এসে ঠেকেছে। ভারতের সঙ্গে বাণিজ্যিক ও কূটনৈতিক সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে ইসলামাবাদ। থমকে গিয়েছে সমঝোতা এক্সপ্রেসের চাকাও। চলছে পাল্টা মন্তব্যের ছোঁড়াছুড়ি।


এই রাজনৈতিক টানাপোড়েনের মধ্যে কাশ্মীর নিয়ে পাক অধিনায়ক বলেন কাশ্মীরিদের দুঃখ-দুর্দশা আমরা যেন একসঙ্গে ভাগ করে নিতে পারি। আর এই কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে সর্বশক্তিমান আল্লাহ যেন তাদের সাহায্য করেন, সেই প্রার্থনাই করি।


এর আগে জম্মু এবং কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ ও ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপের কিছু পরেই টুইট করে এই সিদ্ধান্তের প্রবল সমালোচনা করেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। রাষ্ট্রপুঞ্জের নীরবতা নিয়েও প্রশ্ন তোলেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক। বিষয়টি আন্তর্জাতিক স্তরে তুলে ধরার আর্জিও জানান।


কিন্তু পাল্টা টুইটে তাঁকে কটাক্ষ করতে ছাড়েননি সাবেক ভারতীয় ক্রিকেটার তথা দিল্লি সাংসদ গৌতম গম্ভীর। শহিদ আফ্রিদির পরে কাশ্মীর প্রসঙ্গে এ বারে মুখ খুললেন বর্তমান পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com