ইংল্যান্ডকে ৬ উইকেটে হারাল যুবারা
প্রকাশ : ২৩ জুলাই ২০১৯, ০৯:৩০
ইংল্যান্ডকে ৬ উইকেটে হারাল যুবারা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অনুর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। স্বাগতিক ইংল্যান্ডকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে তারা।


সোমবার (২২ জুলাই) উর্স্টারশায়ারের কাউন্টি গ্রাউন্ডে টাইগার তানজিম সাকিবের আগুনে বোলিংয়ের বিপক্ষে খুব একটা সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। নির্ধারিত ৫০ ওভারে তারা দাঁড় করায় ৭ উইকেটে ২০০ রানের সংগ্রহ। তবে এ লক্ষ্য মাত্র ৩৮ দশমিক ১ ওভারেই টপকে যায় টাইগার যুবারা।


এদিকে রান তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি। দলীয় ১১ রানের মাথায় সাজঘরে ফেরেন ওপেনার তানজিদ হাসান (৯)। দ্বিতীয় উইকেট জুটিতে প্রান্তিক নওরোজকে সঙ্গে নিয়ে দ্রুত রান তুলতে থাকেন মাহমুদুল হাসান জয়। তার ব্যাট থেকে আসে ৩৭ বলে ৩৬ রানের ইনিংস। নওরোজ আউট হন ১৪ রান করে।


এ দুজনের ব্যাটে শুরুর ছন্দ ফিরে আসে। পরের দুই ব্যাটসম্যান তৌহিদ হৃদয় ও শাহাদাত হোসেনও ছন্দে ফেরেন। ম্যাচ জেতানো জুটিতে দুজন যোগ করেন ১১৪ রান। নিজের অর্ধশতক তুলে নিয়ে শাহাদাত আউট হন ৫৭ রান করে।


অধিনায়ক আকবর আলিকে নিয়ে জয়ের বন্দরে পৌঁছে মাঠ ছাড়েন তৌহিদ। তিনি খেলেন ৭০ রানের অপরাজিত ইনিংস। আকবরের ব্যাট থেকে আসে ৯ রান।


এর আগে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত জানান ইংলিশ যুব দলের অধিনায়ক জর্জ হিল। কিন্তু এ সিদ্ধান্তের প্রতি সুবিচার করতে পারেননি ইংল্যান্ডের ব্যাটসম্যানরা।


স্কোরবোর্ডে মাত্র ৭১ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। অবশ্য শুরুটা ভালো করেছিলেন দুই ওপেনার টম ক্লার্ক (২৭) ও ড্যানিয়েল মুসলি (২০)। দুজনের জুটিতে আসে ৪৯ রান। ইনিংসের ১০ম ওভারের শেষ বলে ড্যান মুসলি রানআউটে কাটা পড়লেই ইংল্যান্ডের ইনিংসে ধস নামে।


পরের ২২ রানে আরও ৪ উইকেট হারায় তারা। দুই ওপেনারের পর জ্যাক হেইনস ৩ ও জো এভিসন আউট হন শূন্য রান করে। অধিনায়ক জর্জ হিলও ৫ রানের বেশি করতে পারেননি। ইনিংসের ২৭তম ওভারে ৮৭ রানের মাথায় ইংলিশরা তাদের ষষ্ঠ উইকেট হারায়।


প্রতিরোধ গড়ে তোলেন লুইস গোল্ডওয়ার্থি এবং ক্যাসে অলরিজ। দুজন মিলে ২২ দশমিক ১ ওভারে যোগ করেন ১১১ রান। ইনিংসের শেষ ওভারে ৫৮ রান করে অলরিজকে সোজা বোল্ড করেন সাকিব। তবে ৬৯ রান করে অপরাজিতই থেকে যান গোল্ডওয়ার্থি। ইংল্যান্ড থেমে যায় থামে ঠিক ২০০ রানে।


বাংলাদেশের পক্ষে বল হাতে ৪ উইকেট নেন তানজিম সাকিব। মৃত্যুঞ্জয় চৌধুরী নেন একটি উইকেট।



বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com