সে আশঙ্কাই সত্যি হলো গভীর রাতে!
প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ১০:০৪
সে আশঙ্কাই সত্যি হলো গভীর রাতে!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্যাট হাতে ৬০৬ রান। পাশাপাশি বল হাতেও শিকার করেন ১১ উইকেট। ফিল্ডিংয়েও ছিলেন অনন্য। কিন্তু সব আশার গুড়ে বালি দিয়ে আগের আশঙ্কাই যে সত্য হলো গভীর রাতে।


বিশ্বকাপ ২০১৯ জমজমাট আসরের সেমিফাইনাল থেকে ছিটকে যায় বাংলাদেশ। তবুও সমর্থকদের দৃষ্টি ছিল সিরিজ সেরার পুরস্কারের দিকে।


বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হচ্ছেন- এমন বিশ্বাস জেগেছিল বাংলাদেশি ক্রীড়াপ্রেমীদের মনে। তবে সে বিশ্বাসে শঙ্কাও জমেছিল ঢের। দলের কারণে কি সাকিব বঞ্চিত হতে যাচ্ছেন সিরিজ সেরা হওয়া থেকে!


রবিবার (১৪ জুলাই) রাতে অসাধারণ ব্যাটিং আর ফাইনাল অবধি নিয়ে যাওয়া অধিনায়কত্ব প্রদর্শন করে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।


এতে বাংলাদেশি সমর্থকদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। কারণ ব্যাটিং পারফরমেন্সের হিসেবে উইলিয়ামসন সাকিবের পেছনে, আর বোলিং নৈপুণ্য ছিল সাকিবের বাড়তি পাওনা। তাই কপিল দেবসহ বিশ্বের কিংবদন্তি ক্রিকেটাররা সাকিবকেই প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট বিবেচনা করেছিলেন।


সাকিব আল হাসানের ৬০৬ রানের বিপরীতে উইলিয়ামসনের রান ৫৭৮। আর সাকিবের ১১ উইকেটের বিপরীতে উইলিয়ামসন একেবারেই শূন্য।


তবে সাকিবের বদলে কেন উইলিয়ামসনকে ঠিক কি কারণে সিরিজ সেরা বিবেচনা করা হলো? জবাব একটাই- টুর্নামেন্টের ইতিহাসে আগের ১১ বিশ্বকাপে, কোনোবারই প্রথম পর্বে বাদ যাওয়া দলের খেলোয়াড়কে আসর সেরা খেলোয়াড়ের পুরস্কার দেয়া হয়নি।


আর এমন নিয়মের বলি হলেন সাকিব। বিশ্বকাপে বাংলাদেশ দলের অবস্থান অষ্টম হওয়ায় বিবেচনায় থেকেও সিরিজ সেরা হতে পারেননি সাকিব আল হাসান। কিন্তু পুরো টুর্নামেন্টে ধারাবাহিক ব্যাটিং এবং প্রায় একা হাতে নিজ দলকে রানার আপ করায় আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।


বিশ্লেষকরা বলছেন, বাংলাদেশ দল সেমিফাইনালে উঠলে হয়ত সাকিবের একটা সুযোগ ছিল। ১৯৯৯ সালে দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার এবাবে সিরিজ সেরা হয়েছিলেন।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com