‘ছেলেদের হৃদয় ভেঙে গেছে, তারা বিধ্বস্ত’
প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ০৯:২৪
‘ছেলেদের হৃদয় ভেঙে গেছে, তারা বিধ্বস্ত’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

একটি ‘দুর্ভাগা ওভার থ্রো, এটিই কাল হলো কিউইদের! আর হাতের মাঝখান থেকে ফসকে গেল স্বপ্নের ট্রফিটা। ২০১৯ বিশ্বকাপ ক্রিকেট লড়াইয়ের রোমাঞ্চকর ফাইনালে বিশ্বকাপ জিতে নিল ইংল্যান্ড।


রবিবার (১৪ জুলাই) রাতে লর্ডসে ভাগ্য সহায় হলো না নিউজিল্যান্ডের। ইনিংসের শেষ ওভারে গাপটিলের থ্রো স্টোকসের ব্যাটে লেগে সীমানার বাইরে চলে গেলে অতিরিক্ত ৪ রান পায় ইংল্যান্ড। সেটির সুবাদেই ম্যাচ গড়ায় সুপার ওভারে। যেখানে ইংল্যান্ডের সমান ১৫ রান করেও ম্যাচে বাউন্ডারি সংখ্যা কম থাকায় হেরে যায় উইলিয়ামসনের দল।


২০১৫ সালের পর ২০১৯ বিশ্বকাপেও হলো না। তবে এবারের হারটিই বেশি পোড়াবে কিউইদের। এমন হারে দলের খেলোয়াড়দের হৃদয় যে ভেঙে গেছে, সেটি অধিনায়ক উইলিয়ামসনই জানিয়ে দিলেন।


ড্রেসিংরুমের তিনি বললেন, ‘ছেলেদের হৃদয় ভেঙে গেছে। তারা বিধ্বস্ত। তবে আমাদের এটি মেনে নিতেই হবে।’


বিশ্বকাপের দ্বাদশ আসরে দুটি সেঞ্চুরি ও তিনটি হাফসেঞ্চুরিতে ৮২ দশমিক ৫৭ গড়ে ৫৭৮ রান করেছেন উইলিয়ামসন। সেইসঙ্গে ক্ষুরধার নেতৃত্বের সুবাদে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কারও উঠেছে এ অধিনায়কের হাতে।


ম্যাচ শেষে পুরস্কার নিতে এসে অনুমিতভাবেই সেই ওভার থ্রো বাউন্ডারি নিয়েই বললেন উইলিয়ামসন। তিনি বলেন, ‘এটি কোনো অতিরিক্ত রান হওয়ার কথা নয়। ম্যাচে অনেক কিছুই হয়েছে, যেটি অন্যরকম হতে পারত। ইংল্যান্ডকে অভিনন্দন। টুর্নামেন্টে তারা ছিল দুর্দান্ত।


এর আগে হাড্ডাহাড্ডি লড়াইয়ের রোমাঞ্চকর ফাইনালে দুই দলকে আলাদা করল কেবল বাউন্ডারির হিসাব। বেশি বাউন্ডারি মেরে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ জিতল ইংল্যান্ড। ক্রিকেটের জন্মভূমি, ওয়ানডের জন্ম যেখানে সেই দেশ অবশেষে বিশ্বকাপ জিতল নিজেদের আঙিনায়।


সুপার ওভারে নিউজিল্যান্ডের সামনে লক্ষ দাঁড়ায় ১৬ রান। জবাবে নিউজিল্যান্ড করে ১৫ রান। আবারও ম্যাচটি টাই হয়। কিন্তু বাউন্ডারি ব্যবধানে ইংল্যান্ড জিতে যায় ম্যাচটি।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com