ক্রীড়া সাংবাদিক অজয় বড়ুয়া আর নেই
প্রকাশ : ১২ জুলাই ২০১৯, ১২:৪৬
ক্রীড়া সাংবাদিক অজয় বড়ুয়া আর নেই
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দৈনিক সংবাদের সিনিয়র ক্রীড়া সাংবাদিক অজয় বড়ুয়া (৭০) আর নেই। প্রায় দুই সপ্তাহ লন্ডনের সেন্ট বার্টস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় শুক্রবার সকাল সোয়া ৯টার দিকে পরলোকগমন করেন তিনি।


প্রায় পাঁচ দশক ধরে ক্রীড়া সাংবাদিকতায় যুক্ত থাকা অজয় বড়ুয়া ইংল্যান্ড গিয়েছিলেন ক্রিকেট বিশ্বকাপ কাভার করতে। কিন্তু সেখানে যাওয়ার পর তিনি অসুস্থ হয়ে পড়েন।


অজয় বড়ুযার লন্ডন প্রবাসী ছেলে গণামধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, বাবা শুক্রবার বাংলাদেশ সময় ভোরে লন্ডনের সেন্ট বার্টস হাসপাতালে মারা গেছেন। বিশ্বকাপ কাভার করতে এসে অসুস্থ হন তিনি। এরপর দ্রুত পরিস্থিতির অবনতি হলে শেষ কয়েকদিন লাইফসাপোর্টে ছিলেন। বাবার মরদেহ ঢাকায় আনার প্রস্তুতি নেয়া হচ্ছে।


বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক ও মুক্তিযোদ্ধা অজয় বড়ুয়া ১৯৭৪ সাল থেকে তিনি দৈনিক সংবাদে ক্রীড়া সাংবাদিক হিসেবে কাজ করেন। প্রায় পাঁচ দশক ক্রীড়া সাংবাদিকতার সাথে যুক্ত তিনি।


ক্রীড়া সাংবাদিকতায় আসার আগে তিনি নিজেও ক্রীড়াবিদ ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে খেলাধুলায় অবদান রাখায় সম্মাননা সূচক ব্লু পেয়েছেন। জগন্নাথ হলের ক্রীড়া সম্পাদকও ছিলেন। ঐতিহ্যবাহী আবাহনী ক্লাবের শুরুর দিকে ফুটবল দলের সদস্য ছিলেন অজয় বড়ুয়া।


স্বাধীনতার আগে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি। স্বাধীনতার পর ক্রীড়া সাংবাদিকতাকেই ক্যারিয়ার হিসেবে নেন অজয় বড়ুয়া।


বিবার্তা/রবি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com