দলীয় পারফর্মেন্সে জিতেছি: সাকিব
প্রকাশ : ২৫ জুন ২০১৯, ১৫:০৭
দলীয় পারফর্মেন্সে জিতেছি: সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপের বাঁচা-মরার ম্যাচে আফগানিস্তানকে ৬২ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে কাউকে এককভাবে কৃতিত্ব দিচ্ছেন না ম্যাচ সেরার পুরস্কার জেতা সাকিব আল হাসান। দলীয় পারফর্মেন্সে জিতেছে বাংলাদেশ, ম্যাচ শেষে বলেছেন তিনি।


ব্যাট হাতে দলকে শক্ত ভিত গড়ে দিয়েছেন সাকিব এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহমান। যদিও সাকিব হাফ সেঞ্চুরি করলেও লম্বা ইনিংস খেলতে পারেননি। ৫১ রানে ফিরে যান তিনি। ৮৭ বলে ৮৩ রানের খেলায় দলকে লড়াই করার পুঁজি এনে দেন মুশফিক।


অবদান রেখেছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। ভালো শুরুর পরও ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন তিনি। ৩৬ রানের ইনিংস খেলে সাজঘরের পথ ধরতে হয়েছে তাকে। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদের ২৭ এবং মোসাদ্দেক হোসেন সৈকতের ৩৫ রানের ইনিংসে ২৬২ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।


লক্ষ্য তাড়া করতে নামা আফগানদের একাই চেপে ধরেন সাকিব। ২৯ রানে ৫ উইকেট নিয়ে নিজের ক্যারিয়ারের সেরা বোলিং করেন এই অলরাউন্ডার। বল হাতে দুটি উইকেট নিয়েছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। একটি করে উইকেট নিয়ে দলের জয়ে অবদান রেখেছেন মোসাদ্দেক এবং মোহাম্মদ সাইফউদ্দিন।


আফগানিস্তানের বিপক্ষে এই ম্যাচে সবাই দলের জয়ে অবদান রেখেছেন। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব বলেন, অনেক সময় ধরে ব্যাটিং করা গুরুত্বপূর্ণ ছিল এবং আমাকে অনেক কঠোর পরিশ্রম করতে হয়েছে হাফ সেঞ্চুরি তুলে নেয়ার জন্য। আমরা যে লক্ষ্য পেয়েছি, মুশফিক ছাড়া সেটা হত না। বাকিরাও ব্যাট হাতে ভালো অবদান রেখেছে। সবকিছু মিলিয়ে দলীয় চেষ্টা ছিল। আমরা জানতাম তিন স্পিনারের বিপক্ষে খেলা কঠিন হবে।


দলীয় পারফর্মেন্সে আফগানদের বিপক্ষে ৬২ রানের এই জয় বাংলাদেশের বিশ্বকাপের সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে। আগামী ২ জুলাই ভারতের বিপক্ষে এবং ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দুটি সেমিফাইনালে উঠতে সাহায্য করবে বাংলাদেশকে।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com