বিশ্বকাপে সাকিবের ১০০০ রান
প্রকাশ : ২৪ জুন ২০১৯, ২১:৩৪
বিশ্বকাপে সাকিবের ১০০০ রান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপে প্রথম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে ১ হাজার রান সংগ্রহ করেছেন সাকিব আল হাসান। সোমবার আফগানিস্তানের বিপক্ষে খেলতে নামার আগে এই মাইলফলক স্পর্শ করতে সাকিবের প্রয়োজন ছিল ৩৫ রান।


দৌলত জাদরানের বলে সিঙ্গেল রান নেয়ার মধ্য দিয়ে ৪৫ বলে ৩৫ রান করেন সাকিব। আর এই রান করার মধ্য দিয়ে বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব। সোমবার মুজিব-উর-রহমানের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরার আগে ৬৯ বলে একটি চারের সাহায্যে ৫১ রান করে আউট হন সাকিব।


বিশ্বকাপে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে রান সংগ্রহের দিক থেকে সাকিব আল হাসানের পরেই আছেন মুশফিকুর রহিম। তিনি সোমবারের আগে ২৭ ম্যাচে ৭৫৪ রান করেছেন।


এবারের বিশ্বকাপে ছয় ম্যাচে (৭৫, ৬৪, ১২১, ১২৪*, ৪১ ও ৫১) সবমিলে ৪৭৬ রান সংগ্রহ করে শীর্ষে রয়েছেন সাকিব। সমান ম্যাচ খেলে ৪৪৭ রান করে দ্বিতীয় পজিশনে ওয়ার্নার। ৬ ম্যাচে ৪২৪ রান নিয়ে তৃতীয় পজিশনে আছেন ইংলিশ তারকা ব্যাটসম্যান জো রুট।


তবে বিশ্বকাপের ইতিহাসে ৪৫ ম্যাচে সর্বোচ্চ ২২৭৮ রান সংগ্রহ করেন শচীন টেন্ডুলকার। এক ম্যাচ বেশি খেলে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং সংগ্রহ করেন ১৭৪৩ রান। ৩৭ ম্যাচ খেলে ১৫৩২ রান করেন শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com