টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
প্রকাশ : ১৭ জুন ২০১৯, ১৫:২২
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি বাংলাদেশ। টনটনে বাংলাদেশ সময় আজ সোমবার বিকেল সাড়ে ৩টায় শুরু হচ্ছে ম্যাচটি। ইতোমধ্যে টস হয়েছে। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।


সেমিফাইনালে যাওয়ার লক্ষ্যে এ ম্যাচে জয়টা টাইগারদের জন্য খুবই বেশি প্রয়োজন। তাই ক্যারিবীয়দের বিপক্ষে দল জয় ছাড়া অন্যই কিছুই ভাবছে না বলে জানালেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।


এখন পর্যন্ত চার ম্যাচ শেষে দু’দলের পয়েন্ট তিন করে। শ্রীলংকার সঙ্গে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় কিছুটা হতাশ বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়েই সেই হতাশা কাটাতে চায় টাইগাররা।


খেলছেন রাসেল


আন্দ্রে রাসেলের খেলা নিয়ে ছিল শঙ্কা। তবে শঙ্কা উড়িয়ে খেলছেন এই অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজ একাদশে একটি পরিবর্তন এসেছে। কার্লোস ব্রাফেটের জায়গায় খেলছেন ড্যারেন ব্রাভো।


ওয়েস্ট ইন্ডিজ একাদশ


ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার, শেলডন কটরেল, ওশানে টমাস, শ্যানন গ্যাব্রিয়েল।


মিথুনের জায়গায় লিটন


ইংল্যান্ডের বিপক্ষে খেলা ম্যাচ থেকে বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন এসেছে। দলে ঢুকেছেন লিটন দাস। বাদ পড়েছেন মোহাম্মদ মিথুন।


বাংলাদেশ একাদশ


তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।


টস


টস জিতে বোলিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। টনটনে ম্যাচ শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়।


বাংলাদেশের সামনে চেনা ওয়েস্ট ইন্ডিজ


বিশ্বকাপে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের অবস্থাটা এখন প্রায় একই। টুর্নামেন্টে টিকে থাকতে আজকের ম্যাচে জয়টা গুরুত্বপূর্ণ দলের দলের জন্যই।


দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ শুরুর পর বাংলাদেশ হেরেছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে।শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটা ভেসে গেছে বৃষ্টিতে।


ওয়েস্ট ইন্ডিজেরও চার ম্যাচে একটি জয়, দুটি হার, একটি পরিত্যক্ত। দুই দলেরই সমান তিন পয়েন্ট। নেট রানরেটে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে দুই দলই মুখিয়ে আছে জয় পেতে।


সাম্প্রতিক সময়ে ওয়েস্ট ইন্ডিজের ওপর বেশ আধিপত্য রয়েছে বাংলাদেশের। ২০১৫ বিশ্বকাপের পর দুই দল ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ৯ বার, এর মধ্যে বাংলাদেশ জিতেছে ৭ বারই। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েই শিরোপা জিতেছিল বাংলাদেশ।


অবশ্য বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে কখনো হারাতে পারেনি বাংলাদেশ। ১৯৯৯, ২০০৭, ২০১১- বাংলাদেশ হেরেছে তিনবারই। এর মধ্যে ২০১১ সালে ঘরের মাঠে ৫৮ রানে অলআউট হওয়ার বিব্রতকর ঘটনাও আছে। তবে সাম্প্রতিক পারফরম্যান্সে আজ এগিয়ে থাকবে বাংলাদেশই।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com