বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১২৪ রানে গুটিয়ে গেল আফগানিস্তান
প্রকাশ : ১৬ জুন ২০১৯, ১২:১৯
বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১২৪ রানে গুটিয়ে গেল আফগানিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

যত গর্জে, তত বর্ষে না। আফগানিস্তানের বেলায় এমনটিই হলো। বিশ্বকাপে খুব হুঙ্কার দিয়ে এলেও নিজেদের মানের খেলাও খেলতে পারছে না দলটি। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমে ব্যাট করে ১২৫ রানের গুটিযে গেছে গুলবাদিন নাঈবের দল। দু’দফা বৃষ্টির কারণে ম্যাচটি ৪৮ ওভারে নেমে এসেছে।


দু’বার বৃষ্টি হানা দেয় কার্ডিফে। তবুও খেলা হয়েছে। তবে বৃষ্টির সঙ্গে লুকোচুরি খেলা ইনিংসের মাশুল দিতে হয়েছে আফগানিস্তানকে।


শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নামতে হয় আফগানিস্তানকে। প্রতম দফায় ৫.৫ ওভারে ৩৩ রান করেন তারা। এরপরই শুরু হয় বৃষ্টি। পরে বৃষ্টি থামলে দ্বিতীয় দফায় খেলা শুরু হয়। ২০ ওভারের পর ফের খেলা বন্ধ হয়ে যায়। তখন আফগানদের রান ছিল দুই উইকেটে ৬৯ রান। বৃষ্টিভেজা মাঠে তৃতীয় দফায় খেলতে নেমে উইকেট বিলিয়ে দিয়ে আসতে হয়েছে আফগানদের।


দুই ওপেনার নুর আলী জাদরান ৩২ ও হজরতুল্লাহ জাজাই ২২ রান করেন। পরবর্তী ব্যাটসম্যানদের মধ্যে রাশিদ খান ইনিংস সর্বোচ্চ ৩৫ রান করেন। অন্য কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি। প্রোটিয়া বোলারদের মধ্যে ইমরান তাহির ২৯ রানের বিনিময়ে চারটি এবং ক্রিস মরিস ১৩ রান খরচায় তিনটি উইকেট নেন। এছাড়া আন্দিলে পেলুকায়ো ‍দুটি এবং কাগিসো রাবাদা একটি উইকেট নেন।


প্রথম চার ম্যাচের তিনটিতেই হেরেছে দক্ষিণ আফ্রিকা। একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় এক পয়েন্ট নিয়ে নবম স্থানে অবস্থান দক্ষিণ আফ্রিকার। অপরদিকে প্রথম তিন ম্যাচের সবক’টি হেরে দশ দলের প্রতিযোগিতার তলানিতে আছে আফগানিস্তান।


দক্ষিণ আফ্রিকা একাদশ


কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), হাশিম আমলা, এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, আন্ডিলে ফেলুকায়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, বিউরান হেন্ডরিক্স, ইমরান তাহির।


আফগানিস্তান একাদশ


হযরতউল্লাহ জাজাই, নূর আলী জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদী, আসগর আফগান, গুলবাদিন নাঈব (অধিনায়ক), মোহাম্মদ নবী, ইকরাম আলী খিল, রশিদ খান, আফতাব আলম, হামিদ হাসান।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com