প্রস্তুতি ম্যাচে ভারতকে উড়িয়ে দিল নিউজিল্যান্ড
প্রকাশ : ২৬ মে ২০১৯, ০৯:২০
প্রস্তুতি ম্যাচে ভারতকে উড়িয়ে দিল নিউজিল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৬ উইকেটে হেরেছে বিশ্বকাপের অন্যতম ফেভারিট ভারত। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্মেন্স করে জয় তুলে নিয়েছে কেন উইলিয়ামসন বাহিনী।



ট্রেন্ট বোল্ট ও জেমস নিশামের চমৎকার বোলিংয়ের পর রস টেইলর ও কেন উইলিয়ামসনের ফিফটিতে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে সহজেই জিতে যায় নিউজিল্যান্ড।



লন্ডনের কেনিংটন ওভালে শনিবার টসে জিতে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের বোলিং দাপটে ৩৯.২ ওভারেই ১৭৯ রানে অলআউট হয়ে যায় বিরাট কোহলি বাহিনী। ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭৭ বল হাতে রেখেই জিতে যায় নিউজিল্যান্ড।


যদিও ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড। দলীয় ৩৭ রানের মধ্যেই প্যাভিলিয়নে ফিরেন দুই কিউই ওপেনার কলিন মুনরো (৪) ও মার্টিন গাপটিল (২২)। এরপর অধিনায়ক কেন, টেলরকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরের কাছে নিয়ে যান।


হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন কিউই অধিনায়ক কেন (৬৭) ও টেলর (৭১)। দলকে জয়ের থেকে এক রান দূরত্বে রেখে রবীন্দ্র জাদেজার স্পিন ফাঁদে পরেন টেইলর। ফেরার আগে করেন ৭১ রান। আর কোনো বিপদ ঘটতে দেননি হেনরি নিকোলস (১৫*) এবং টম ব্লান্ডেল (০*)।


এর আগে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। দলীয় ৩ রানে ওপেনার রোহিত শর্মার উইকেট হারায়। তিনি মাত্র ২ রান করে ট্রেন্ট বোল্টের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হন। এরপর ২ রান করা শিখর ধাওয়ানকে টম ব্লান্ডেলের ক্যাচ বানিয়ে ফিরিয়েছেন বোল্ট। ৬ রান করা লোকেশ রাহুলকে বোল্ড করে ফিরিয়ে ভারতীয় টপ অর্ডারে ধস নামান বোল্ট। দলের অধিনায়ক বিরাট কোহলিও মাত্র ১৮ রান করে আউট হন।


পঞ্চম উইকেটে জুটি গড়ে ভারতের ইনিংস গড়ার দায়িত্ব নেন মহেন্দ্র সিং ধোনি ও হার্দিক পান্ডিয়া। তারা যোগ করেন ৩৮ রান। পান্ডিয়া ৩০ রান করে ফিরলে এই জুটি ভাঙে। এরপর দ্রুতই দীনেশ কার্তিক (৪) দ্রুত সাজঘরে ফিরেছেন। দুজনকেই নিজের শিকার বানিয়েছেন টিম সাউদি।


ধোনি ১৭ রান করে ফিরলে দ্রুতই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে যায় ভারত। তবে শেষ দিকে রবীন্দ্র জাদেজার ৫৪ রানের ইনিংসে লজ্জা এড়ায় ভারত।


নিউজিল্যান্ডের বোলার ট্রেন্ট বোল্ট নেন চারটি উইকেট, জেমস নীশামের শিকার তিন ভারতীয় ব্যাটসম্যান। আর একটি করে উইকেট নেন ডি গ্রান্ডহোম, টিম সাউদি ও ফারগুসন।


বাংলাদেশের বিপক্ষে কার্ডিফে আগামী মঙ্গলবার নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে খেলবে ভারত। একই দিন ব্রিস্টলে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে নিউজিল্যান্ড।


সংক্ষিপ্ত স্কোর:


ভারত: ৩৯.২ ওভারে ১৭৯ (রোহিত ২, ধাওয়ান ২, কোহলি ১৮, রাহুল ৬, পান্ডিয়া ৩০, ধোনি ১৭, কার্তিক ৪, জাদেজা ৫৪, ভুবনেশ্বর ১, কুলদীপ ১৯, শামি ২*; সাউদি ১/২৬, বোল্ট ৪/৩৩, ডি গ্র্যান্ডহোম ১/১২, ফার্গুসন ১/৩৩, নিশাম ৩/২৬, স্যান্টনার ০/১৯, সোধি ০/১৮)


নিউজিল্যান্ড: ৩৭.১ ওভারে ১৮০/৪ (গাপটিল ২২, মানরো ৪, উইলিয়ামসন ৬৭, টেইলর ৭১, নিকোলস ১৫*, ব্লান্ডেল ০*; ভুবনেশ্বর ০/২৭, বুমরাহ ১/২, শামি ০/১৬, পান্ডিয়া ১/২৬, চেহেল ১/৩৭, কুলদীপ ০/৪৪, জাদেজা ১/২৭)


ফল: নিউজিল্যান্ড ৬ উইকেটে জয়ী


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com