প্রত্যাশার পারদ নিচে রাখার অনুরোধ মাশরাফির
প্রকাশ : ২৩ মে ২০১৯, ১১:৩০
প্রত্যাশার পারদ নিচে রাখার অনুরোধ মাশরাফির
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন বিশ্বকাপে দলকে নিয়ে অতিমাত্রায় উচ্চাশা না করতে সমর্থকদের সতর্ক করে দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।


বিশ্বকাপ শুরুর আগে স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ জয় করায় বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে ভেঙে পড়ে টাইগার সমর্থকরা। কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে এটি ছিল বাংলাদেশের প্রথম শিরোপা।


তবে বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশকে শুরুতেই প্রথম তিন ম্যাচে লড়তে হবে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে।


দেশে ছুটি কাটিয়ে মঙ্গলবার ফের ইংল্যান্ডের পথে যাত্রা শুরু করার আগে প্রত্যাশার পারদটা নিচে রাখার অনুরোধ করেন মাশরাফি।


তিনি সাংবাদিকদের বলেন, টুর্নামেন্টটা আমাদের জন্য বেশ কঠিন হবে। কারণ শুরুতে প্রথম তিন ম্যাচেই আমাদের লড়তে হবে শক্তিশালী দলগুলোর বিরুদ্ধে। তাদের বিপক্ষে ইতিবাচক ফলাফল আদায় করা সহজ হবে না।


বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে প্রস্তুতিমূলক ত্রিদেশীয় টুর্নামেন্টে প্রথম পর্বে র‌্যাংকিংয়ের অষ্টম স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজকে দুইবার পরাজিত করেছে বাংলাদেশ। ফাইনালেও ক্যারিবীয়দের পরাজিত করে টাইগাররা।


মাশরাফি বলেন, এই জয়ে সমর্থকদের প্রত্যাশার পারদ আকাশ ছুঁয়েছে। সর্বশেষ পাঁচ থেকে সাত বছর ধরে মানুষ জয়ের আশা নিয়ে বাংলাদেশ দলের খেলা দেখতে শুরু করেছে। তাদের সবার উদ্দেশে আমি বলতে চাই, বিশ্বকাপ ভিন্ন বলের একটি আসর। আপনারা যদি এখন ইংল্যান্ডের মাটিতে চলমান খেলাগুলো অনুসরণ করেন, তাহলে দেখবেন সেখানে প্রচুর রান হচ্ছে। এখানে ভিন্ন ধর্মী এ্যাপ্রোচ দরকার।


২০১৫ বিশ্বকাপে কোয়ার্টারফাইনাল খেলা দলটির এবারের লক্ষ্য থাকবে আগের আসরের পারফরমেন্সকে টপকে যাওয়া।


২ জুন ওভালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশ। মাঝে দুদিন বিরতির পর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ৮ জুন ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।


গ্রুপ পর্বে নয়টি দলই একে অপরের মুখোমুখি হবে, এখান থেকে শীর্ষ চার দল নাম লেখাবে সেমিফাইনালে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com