মসজিদে সন্ত্রাসী হামলা, নিরাপদে মিরাজেরা
প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ০৯:২৫
মসজিদে সন্ত্রাসী হামলা, নিরাপদে মিরাজেরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। গুলির শব্দ শোনা গেছে। ঘটনাটিকে ‘মারাত্মক’ বলে বর্ণনা করেছেন দেশটির পুলিশ।


প্রত্যক্ষদর্শীরা জানান, এ ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছেন। তবে সংখ্যাটা নিশ্চিত হওয়া যায়নি। অসংখ্য নিহতের শংকা রয়েছে। শহরের মধ্যাঞ্চলে হ্যাগলি পার্কমুখী সড়ক দীন এভিনিউতে আল নুর মসজিদে এ হামলা হয়।


ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার বাংলাদেশ-নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট হওয়ার কথা রয়েছে। সেখানে অবস্থান করছেন টাইগারর ক্রিকেটাররা। তারা সবাই নিরাপদ আছেন।


একটি সূত্র বলছে যেখানে গুলি চলেছে সেখানে বাংলাদেশ ক্রিকেট দলের কয়েকজনও উপস্থিত ছিলেন। দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট বলেন, দলের প্রতিটি খেলোয়াড় নিরাপদে আছেন। তাদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। সবাই এখন হোটেলে অবস্থান করছেন।


সেখানে জরুরি অবস্থা জারির প্রক্রিয়া চলছে।শহরের সমস্ত স্কুল বন্ধ করে দেয়া হয়েছে বলে জানান পুলিশ কমিশনার মাইক বুশ। পুলিশের পক্ষ থেকে সবাইকে বাড়ির ভেতরেই থাকতে অনুরোধ করা হয়েছে।


ঘটনাস্থলে উপস্থিত এক ব্যক্তি রেডিও নিউজিল্যান্ডকে জানিয়েছেন তিনি গুলির শব্দ পেয়েছেন আর তাছাড়া চারটি দেহ মাটিতে পড়ে থাকতেও দেখেছেন তিনি। তবে এই ঘটনায় সত্যি কারও মৃত্যু হয়েছে কিনা তা স্পষ্ট নয়।


ইএসপিএন- ক্রিক ইনফোর সাংবাদিক মোহম্মদ ইসলাম জানান, বাংলাদেশের ক্রিকেট টিমের কয়েকজন সদস্য মসজিদে উপস্থিত ছিলেন। কোনও রকমে তাঁর সেখান থেকে বেরিয়ে যান। বাংলাদেশের ক্রিকেটাররা সকলেই সুস্থ আছেন বলে জানা গেছে। সূত্র: এনডিটিভি



বির্বাতা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com