৩২২ করেও ৮ উইকেটে হার ওয়েস্ট ইন্ডিজের
প্রকাশ : ২২ অক্টোবর ২০১৮, ১১:১৭
৩২২ করেও ৮ উইকেটে হার ওয়েস্ট ইন্ডিজের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওপেনার রোহিত শর্মা ও অধিনায়ক বিরাট কোহলির জোড়া সেঞ্চুরিতে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়েছে স্বাগতিক ভারত।


পাঁচ ওয়ানডে সিরিজে রবিবার আসাদের গুয়াহাটিতে অনুষ্ঠিত প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। শিমরন হেটমায়ারের সেঞ্চুরি (১০৬) ও কাইরন পাওয়েলের হাফ সেঞ্চুরিতে (৫১) ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২২ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ক্যারিবিয়রা।


এছাড়া অধিনায়ক জেসন হোল্ডার ৩৮, শাই হোপ ৩২ ও রিকার্ডো পাওয়েল ২২ রানের পর শেষ দিকে কেমার রোচ ২৬ ও দেবেন্দ্র বিশু ২২ রানে অপরাজিত থাকেন।


ভারতের যুজবেন্দ্রা চাহাল তিনটি এবং মোহাম্মদ সামি ও রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট নেন।


জয়ের জন্য ৩২৩ রানের খেলতে নেমে শর্মার অপরাজিত ১৫২ ও কোহলির ১৪০ রানের সুবাদে ৪৭ বল হাতে রেখে ২ উইকেট খরচ করে ৩২৬ রান সংগ্রহ করে ভারত।


ব্যাট করতে নেমে শুরুতেই দলের ১০ রানের মাথায় ফিরে যান শিখর ধাওয়ান (৪)। এক্সপ্রেস গতিতে বল করেছেন এ দিনই অভিষেক হওয়া ক্যারিবিয়ান পেসার ওশেন থোমাস।


এর আগে ৩২২ বা তার বেশি রান তাড়া করতে গিয়ে ৩০ বারের মধ্যে ২২ বার হেরেছে ভারত। জয় মোটে সাতবার। মাথায় ছিল সেই পরিসংখ্যানও। এই জায়গা থেকে ভারত ম্যাচ বার করে নিল সেই বিরাট কোহালির ব্যাটে ভর করেই। আর তাকে যোগ্য সঙ্গত করলেন রোহিত শর্মা। এক বছরের বেশি সময় আগে তাকে দেখতেই ভরে গিয়েছিল বর্ষাপাড়া স্টেডিয়াম। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টি-২০ ম্যাচে যেখানে প্রিয় দলের হার দেখার সঙ্গে বিরাটের শূন্য রানে আউট হওয়া দেখেও বাড়ি ফিরেছিলেন আসামের ক্রিকেটপ্রেমীরা।


রবিবার সেই স্টেডিয়ামেই আসামের প্রথম দিন-রাতের একদিনের আন্তর্জাতিকে ভক্তদের আর নিরাশ হয়ে ফিরতে হয়নি। ২১ টি চার ও দু’টি বিশাল ছক্কা সহযোগে বিরাটের রাজকীয় শতরান (১৪০) দেখে নাচতে নাচতেই বাড়ি ফেরেন দর্শকরা।


বিরাটের সঙ্গে পাল্লা দিয়ে ব্যাট করে গেলেন ‘হিটম্যান’ রোহিত শর্মাও। ১১৭ বলে তিনি করেন অপরাজিত ১৫২ রান। প্রথমে সাবধানী ছিলেন। কিন্তু জমে গিয়ে আক্রমণে যান। মারেন ১৫টি চার ও ৮টি ছয়। একদিনের ক্রিকেটে এটি তার ২০তম সেঞ্চুরি।


বিরাট-রোহিত এই যুগলবন্দিতেই ক্যারিবীয়দের বিরুদ্ধে একদিনের সিরিজে প্রথম ম্যাচ ৮ উইকেটে জিতে ১-০ এগিয়ে গেল ভারত।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com