শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ১০:৩৫
শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সুপার ক্লাসিকোতে শেষ মুহূর্তের একমাত্র গোলে জয় পেয়েছে ব্রাজিল। মঙ্গলবার সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনাকে ১-০ গোলে পরাজিত করেছে নেইমার-কুতিনহোরা।


অতিরিক্ত সময়ের একেবারে শেষ মুহূর্তে কর্নার কিকের সুযোগ কাজে লাগিয়ে গোল করে ব্রাজিল। কর্নার কিকটি নিয়েছিলেন নেইমার। আর নেইমারের ক্রস থেকে হেড করে সার্জিও রোমেরোকো বোকা বানান জোয়াও মিরান্ডা। এই গোলের সুবাদেই জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।


এই জয়ের পর মিরান্ডা বলেছেন, আর্জেন্টিনার বিপক্ষে গোল করাটা সবসময়ের জন্য আনন্দের। এটি একটি রোমাঞ্চকর ব্যাপার।


এই ম্যাচে ব্রাজিল পূর্ণ শক্তির দল নিয়েই খেলেছে। ব্রাজিলের তারকা খেলোয়াড় নেইমার, কুতিনহো, জেসুস, ফিরমিনোরা সবাই খেলেছেন এই ম্যাচে। কিন্তু ম্যাচটিতে আর্জেন্টিনার তারকা খেলোয়াড় লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইন, অ্যাঙ্গেল ডি মারিয়ারা খেলেননি।


এদিন বল দখলের লড়াইয়ে অনেক এগিয়ে ছিল ব্রাজিল। ৬৩ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে তারা। অন্যদিকে, ৩৭ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে আর্জেন্টিনা। ব্রাজিল টার্গেটে শট নেয় তিনটি। আর্জেন্টিনা টার্গেটে শট নেয় একটি। এই ম্যাচে মোট ফাউল হয় ৩৫টি।


সৌদি আরবে প্রচুর গরমের মধ্যে ম্যাচটি খেলেছে ব্রাজিল-আর্জেন্টিনা। তাই দুইদলের জন্যই কন্ডিশন খুব কঠিন ছিল। ম্যাচের ব্রাজিলের ডিফেন্ডার ফিলিপে লুইজ বলেছেন, দলের খেলোয়াড়রা দ্বিতীয়ার্ধে ক্লান্ত হয়ে গিয়েছিল। কিন্তু আমি মনে করি ম্যাচে আমরাই আধিপত্য বিস্তার করেছি। আমরা ভালো খেলেছি। শেষে আমরা গোল করতে পেরেছি।


আর্জেন্টিনার বিপক্ষে শেষ পাঁচ ম্যাচে ব্রাজিলের এটি তৃতীয় জয়। গত বছর জুনে মেলবোর্নে আগের মুখোমুখি লড়াইয় ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। অন্যটি ড্র।


রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে ছিটকে যাওয়ার পর চার ম্যাচ খেলে সবকটিতেই জিতল ব্রাজিল। আর বিশ্বকাপের পর আর্জেন্টিনার এটা প্রথম হার। আগের তিন ম্যাচের দুটিতে জিতেছিল রাশিয়া টুর্নামেন্টে শেষ ষোলোয় খেলা দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com