শতভাগ ঠিক হবে না সাকিবের আঙুল!
প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৮, ১৬:৩১
শতভাগ ঠিক হবে না সাকিবের আঙুল!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আঙুলে ইনজুরির কারণে এশিয়া কাপের খেলা শেষ হওয়ার আগেই দেশে ফিরে এসেছিলেন দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। চোট সারাতে সাকিবের অস্ত্রোপচারের বিকল্প নেই। তবে অস্ত্রোপচার নির্ভর করছে সংক্রমণ কমার পর। আর তাই বাঁ হাতের কড়ে আঙুলের চোট দেখাতে কাল রাতে অস্ট্রেলিয়া গেছেন তিনি।


তবে দেশ ছাড়ার আগে সাকিব সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলে এক দুঃসংবাদ দিয়েছেন। আর তা হলো, তাঁর আঙুল আর আগের জায়গায় কখনো ফিরবে না!


অস্ট্রেলিয়ার বিখ্যাত হ্যান্ড সার্জন গ্রেগ হয়কে চোট পাওয়া বাঁ হাতটা দেখাবেন এবং অস্ত্রোপচার নিয়ে আলোচনা করবেন।অস্ট্রেলিয়ান চিকিৎসককে দেখিয়ে পাঁচ দিন পর ফিরে আসার কথা রয়েছে সাকিবের।


ফলে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে চলতি বছর আর মাঠে দেখা যাবে কি-না এ নিয়ে অনেকে সংশয় প্রকাশ করেছেন।পাশাপাশি আঙুল ঠিক হলেও আগামী বছর ঠিক কবে তাঁকে মাঠে দেখা যাবে সেটাও এখন নিশ্চিত নয়।সম্ভাবনা আছে আগামী বছর ফেব্রুয়ারির নিউজিল্যান্ড সফরেও। কিন্তু কোনো কিছুই এখন চূড়ান্ত করে বলা যাচ্ছে না।


শুক্রবার অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে বিশ্বের সেরা “অলরাউন্ডার সাকিব গণমাধ্যমকে বলেন, ওই আঙুলটা আর কখনো শতভাগ ঠিক হবে না। এটা আর কখনো জোড়া লাগার সম্ভাবনা নাই। অতএব পুরোপুরি ঠিক হবে না কিন্তু সার্জারিটা হবে এমন যে, ওরা এমন একটা সিচুয়েশনে এনে দিবে যেখান থেকে আমি ব্যাট-ট্যাড ভালোভাবে ধরতে পারবো, ক্রিকেট খেলাটা চালাতে পারবো।”


তিনি বলেন, এখন এখন সবার আগে ইনফেকশনটা দূর করতে হবে। ওটা চলে গেলেই আসলে বোঝা যাবে কত সময় লাগবে। অস্ট্রেলিয়া যাচ্ছি, তারা যদি বেটার কোন ট্রিটমেন্ট দিতে পারেন তাহলে আরও তাড়াতাড়ি হয়তো সারার সম্ভাবনা থাকবে। আর মেইন সার্জারি যেটা করার কথা ওটা হলে ছয় থেকে আট সপ্তাহ।


সাকিব বলেন, আসলে ইনফেকশন আমার সবথেকে বড় টেনশনের জায়গাটা। কারণ, ওটা যতক্ষণ পর্যন্ত না জিরো পার্সেন্টে আসবে, কোনো সার্জন হাত দেবে না।ওটা হাত দিলে পরে বোনে (হাড়) চলে যাবে আর হাড়ে চলে গেলে পুরো হাত নষ্ট। এখন আমার মেইন পয়েন্ট হচ্ছে কিভাবে ইনফেকশনটা সারানো যায়।একটা জিনিস যে, হাতটা পুরোপুরি তো আর ওইভাবে ঠিক হবে না কিন্তু ক্রিকেট খেলার মতো ঠিক করতে হবে আঙুলটা।


বিবার্তা/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com