এক ম্যাচ বাকি থাকতেই হেরে গেল সালমারা
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৮, ১৫:১৫
এক ম্যাচ বাকি থাকতেই হেরে গেল সালমারা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি বছর নারী এশিয়া কাপ, আয়ারল্যান্ড সফর বা বিশ্ব টোয়েন্টির বাছাইপর্বে বাংলাদেশ নারী ক্রিকেটের যাত্রাটা ছিলো উর্ধ্বমুখী। পাকিস্তান নারী ক্রিকেট দল দেশে খেলতে আসার আগে আশা ছিল সে ধারাবাহিকতা ধরে রাখার। কিন্তু সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলো না সালমা খাতুন, রুমানা আহমেদরা। চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এক ম্যাচ বাকি থাকতেই হেরে গেছে তারা।


বৃষ্টিতে পণ্ড হয়ে গিয়েছিল প্রথম ম্যাচ। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচ ৫৮ রানে জিতেছিল পাকিস্তান। ফলে চার টি-টোয়েন্টির সিরিজে টিকে থাকতে হলে তৃতীয় ম্যাচে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। কিন্তু পারল না সালমা বাহিনী। এতেও তাদের ছন্নছাড়া দেখা গেল।


শুক্রবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ৮১ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন নিগার সুলতানা। রুমানা আহমেদ ১২ ও শামীমা সুলতানা করেন ১০ রান। এ ছাড়া আর কেউ-ই দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি।


পাকিস্তানের হয়ে নাশরা সান্ধু ও নিদা দার নেন ২টি করে উইকেট।


জবাবে জয় তুলে নিতে মোটেই বেগ পেতে হয়নি সফরকারীদের। ১১ বল ও ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে তারা। দলের হয়ে সবচেয়ে বেশি ৩৩ রান করেন নাহিদা খান। ৩১ রানের হার না মানা ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন জাভেরিয়া খান। এছাড়া ১৩ রান আসে আয়েশা জাফরের ব্যাট থেকে।


বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com