গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষে মাঠে নামবে বাংলাদেশ
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৮, ১২:৩৯
গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষে মাঠে নামবে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপে প্রথম ম্যাচে জয় তুলে নিয়ে দুই দলই সেমিতে পা রেখেছে। আজকের লড়াইয়ের গুরুত্ব সবচেয়ে বেশি বাংলাদেশের কাছে। কারণ ফিলিস্তিনকে সেমিফাইনালে এড়ানোর প্রশ্নে। আজ গ্রুপ চ্যাম্পিয়ন হতে ফিলিপাইনের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিকরা।


সিলেট জেলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে আজ সন্ধ্যা সাড়ে ছয়টায়। ম্যাচটি বিটিভি, মাছরাঙা ও নাগরিক টিভি সরাসরি সম্প্রচার করবে।


গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে লাওসের বিপক্ষে ১-০ গোলের জয় দিয়ে শুরু করে বাংলাদেশ। লাওস নিজেদের দ্বিতীয় ম্যাচে ফিলিপাইনের নিকট হারলে নিশ্চিত হয় স্বাগতিকদের শেষ চার।শক্তি ও সামর্থ্যে দুই দলের বিস্তর ফারাক। ফিফা র‌্যাঙ্কিংয়ে ফিলিপাইন থেকে ৭৯ ধাপ পেছনে বাংলাদেশ। তবু ঘরের মাঠে ফিলিপাইনকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ। ম্যাচটি ড্র হলে অবশ্য গোল ব্যবধানে এগিয়ে থাকবে ফিলিপাইন।


তাই আজ বাংলাদেশ-ফিলিপাইনের গ্রুপ সেরা হওয়ার লড়াই। যারা জিতবে তারাই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ চারে খেলবে। আর যদি ম্যাচটি ড্র হয় তবে গোল ব্যবধানে এগিয়ে গ্রুপ সেরা হবে ফিলিপাইন।


হেড টু হেড লড়াইয়ে দুই দলই সমানে সমান। এখন পর্যন্ত দুইবারই মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ফিলিপাইন। দুই দেখায় সমান একটি করে জয় পেয়েছে দুদল। দুই দলের সর্বশেষ দেখা হয়েছিল ২০১১ সালে। সেবার ৩-০ গোলের জয় তুলে নিয়েছিল ফিলিপাইন।


শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে ভাগ্যকে পাশে চাচ্ছেন বাংলাদেশের কোচ জেমি ডে। সেমি ফাইনাল নিশ্চিত হওয়ায় যদিও কোন চাপ নেই, তবু ম্যাচটা কঠিন হবে বলে মনে করেন ডে, ফিলিপাইন ভালো দল। তাদের ভালো খেলোয়াড় আছে। তারা লাওসের বিপক্ষে ম্যাচে সেটা দেখিয়েছে। তাদের আক্রমণভাগ শক্তিশালী। আমাদের জন্য ম্যাচটা কঠিন হবে। আমি মনে করি, আগামীকালের ম্যাচে আমাদের একটু ভাগ্যকেও পাশে পাওয়া লাগবে। এটা গুরুত্বপূর্ণ ম্যাচ কিন্তু চাপ নেই। আশা করি, ছেলেরা ম্যাচটা উপভোগ করবে।


এদিকে ফিলিপাইনের লক্ষ্যও জয়। দলটির কোচ আন্দ্রেস গঞ্জালেসের কথায়, দলের অধিকাংশ খেলোয়াড়ের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। অবশ্য খুব বেশি নয়, একটি-দুটি করে ম্যাচ। অধিনায়ক বাহাদোরান সবচেয়ে বেশি অভিজ্ঞ। তাই বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার বিচারে আমাদের দলটা খুব বেশি অভিজ্ঞ নয় কিন্তু জয় দিয়ে গ্রুপ সেরা হওয়ার লক্ষ্য আমাদের।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com